ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশে দায়িত্ব শুরু করতে পেরে আনন্দিত: পিটার হাস

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
বাংলাদেশে দায়িত্ব শুরু করতে পেরে আনন্দিত: পিটার হাস

ঢাকা: বাংলাদেশে নবনিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস মঙ্গলবার ( ১৫ মার্চ) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে তার পরিচয়পত্র পেশ করেছেন।

পরিচয়পত্র পেশের পর এক বিবৃতিতে পিটার হাস বলেন, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে আমার দায়িত্ব শুরু করতে পেরে আমি আনন্দিত।

তিনি বলেন, রাষ্ট্রপতি হামিদের কাছে আমি আমার পরিচয়পত্র পেশ করতে পেরে সম্মানিত বোধ করছি। আমাকে অত্যন্ত আন্তরিকভাবে স্বাগত জানানোর জন্য আমি বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানাই।

পিটার হাস আরও বলেন, বাংলাদেশ যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ সহযোগী। আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক বহুবিস্তৃত ও গতিশীল। অর্থনৈতিক বিষয়াদি, উন্নয়ন, নিরাপত্তা ও জলবায়ু পরিবর্তন বিষয়ে আমাদের সহযোগিতা আমাদের শক্তিশালী অংশীদারত্ব ও ভবিষ্যৎ সম্ভাবনার ব্যাপ্তিকে তুলে ধরে।

তিনি বলেন, সরকারি কাজের বাইরে আমাদের দুই দেশের বন্ধনের মধ্য দিয়েও যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ নিবিড়ভাবে সম্পৃক্ত। একসাথে আমরা ইন্দো-প্যাসিফিক অঞ্চলকে আরও উন্মুক্ত, নিরাপদ ও আরও সমৃদ্ধ করে গড়ে তোলার পাশাপাশি উভয় দেশের জনগণের জন্যই বৃহত্তর সমৃদ্ধি অর্জন করেছি। এ বছর আমাদের দুই দেশের বন্ধুত্বের ৫০তম বার্ষিকী। আমার মেয়াদকালটি আমি আপনাদের সঙ্গে কাজ করা এবং আগামী ৫০ বছর বা আরও দূর ভবিষ্যতে আমাদের সম্ভাব্য সম্পর্ককে আরও দৃঢ় করতে উন্মুখ।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।