ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

বক্তব্য বিকৃত করে ফেসবুকে ছাড়া হয়েছে, দাবি ইউপি চেয়ারম্যানের 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
বক্তব্য বিকৃত করে ফেসবুকে ছাড়া হয়েছে, দাবি ইউপি চেয়ারম্যানের  চেয়ারম্যান খালেদ সাইফুল্লাহ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহ দাবি করেছেন, ফেসবুকে তার নাম ব্যবহার করে যে নির্দেশনা দেওয়া হয়েছে তা পুরোপুরি সত্য নয়। এক মাস আগে একটি মাহফিলে তিনি যে বক্তব্য দিয়েছেন, সেটি বিকৃতি করা হয়েছে।

তার সম্মানহানির জন্য প্রতিপক্ষরা এগুলো ছড়াচ্ছেন।  

এ ঘটনায় মঙ্গলবার (১৫ মার্চ) রাতে তিনি কমলনগর থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

জিডিতে চেয়ারম্যান খালেদ সাইফুল্লাহ উল্লেখ করেন, গত ১০, ১১ ও ১২ ফেব্রুয়ারি তিন দিনব্যাপী তার নিজের মাদরাসায় বাৎসরিক একটি মাহফিল অনুষ্ঠিত হয়। ওই মাহফিলের সমাপনী দিনে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।  

তিনি বলেন, রাত ১০টা ১০ মিনিটের দিকে আমি বক্তব্য দেই। চরকাদিরা ইউনিয়নের বিভিন্ন এলাকায় বিয়ে বা জন্মদিনের অনুষ্ঠানে সারা রাতব্যাপী উচ্চস্বরে গান বাজনা হয় বলে জানতে পারি। আলোচনা করতে যেয়ে সাধারণ মানুষকে কষ্ট দিয়ে গান বাজনা করতে দেব না বলে আমি বক্তব্য দেই।  

বক্তব্যে আমি বলি, "কেউ যদি আমার কাছে অভিযোগ দেয়- গ্রাম্য আদালতে ৭৫ হাজার টাকা জরিমানা করার অধিকার আমার আছে। আমাকে হুজুর ও নরম বলে মনে করবে না, সাধারণ মানুষকে কষ্ট দেওয়ার চেষ্টা করবেন না। একজন মুসলমান হিসেবে আল্লাহ আমাদের ওপর পর্দা ফরজ করেছেন। আমি অভিভাবকদের বলবো আপনারা আপনাদের বড় মেয়েদের বোরকা পরিয়ে এবং মোবাইল ফোন না দিয়ে স্কুল/কলেজে পাঠাবেন। আপনার সন্তানরা পর্দা করলে সমাজে ধর্ষণ, ইভটিজিং, বাল্যবিয়ে, ব্যাভিচার এগুলো সহজে বন্ধ হবে। "
 

জিডিতে তিনি আরও বলেন, আমি এসব বক্তব্য দিয়ে সাধারণ মানুষকে বোঝানোর চেষ্টা করি। আমার এ বক্তব্যকে বিকৃত করে কিছু প্রতিপক্ষ ও অজ্ঞাত লোক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুল তথ্য দিয়ে সাধারণ জনগণের কাছে আমাকে হেয় প্রতিপন্ন এবং সম্মানহানিসহ সামাজিকভাবে ক্ষতি করার চেষ্টা করছে।  

এ বিষয়ে জানতে মঙ্গলবার রাত ১০টার দিকে তার ব্যবহৃত মোবাইল ফোনে কল দিলে সেটি বন্ধ পাওয়া যায়।  

তবে এদিন সন্ধ্যায় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমি ধর্মীয় আলেম হিসেবে জনগণকে উৎসাহিত করেছি এবং পর্দার হুকুম মেনে নেওয়ার জন্য বলেছি। একজন গ্রাম আদালতের বিচারক হিসেবে আমার ক্ষমতার মধ্যে যতটুকু- আমি ততটুকু বলেছি।  

জিডির বিষয়ে জানতে চাইলে কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বাংলানিউজকে বলেন, ইউপি চেয়ারম্যান থানায় জিডি করেছেন। বিষয়টি আমরা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেব।  

জানা যায়, লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউপি চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহর নাম ব্যবহার করে 'হাফেজ মনিরুল ইসলাম' নামে এক ব্যক্তির ফেসবুক আইডি থেকে একটি নির্দেশনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়া হয়। মঙ্গলবার সকাল থেকে দেওয়া পোস্টটির স্কিনসর্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ নিয়ে সর্বত্র আলোচনা শুরু হয়। যে ব্যক্তির আইডি থেকে চেয়ারম্যানের নামে নির্দেশনাটি ছাড়া হয়, ওই আইডির ব্যক্তিকে তিনি চেনেন না বলে দাবি করেছেন। বিষয়টি নিয়ে আইনগত প্রতিকার পেতে থানায় জিডি করেছেন চেয়ারম্যান খালেদ সাইফুল্লাহ।  

খালেদ সাইফুল্লাহ বাংলাদেশ ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় উপদেষ্টার দায়িত্বে রয়েছেন। সম্প্রতি তিনি দলীয় মনোনয়ন নিয়ে হাতপাখা প্রতীকে নির্বাচন করে নৌকার প্রার্থীকে হারিয়ে চেয়ারম্যান হিসেবে বিজয়ী হন। বিগত ৫ বছরও তিনি ওই ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।  

** উচ্চ শব্দে গান করলে ৭৫ হাজার টাকা জরিমানা!

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।