ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডুবে যাওয়া লঞ্চে কত যাত্রী ছিল জানা যায়নি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
ডুবে যাওয়া লঞ্চে কত যাত্রী ছিল জানা যায়নি

ঢাকা: নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মালবাহী জাহাজের ধাক্কায় এম এল আশরাফ উদ্দিন নামে যাত্রীবাহী একটি লঞ্চ ডুবে গেছে। নারায়ণগঞ্জ ও ঢাকার ফায়ার সার্ভিস থেকে ডুবুরিরা নিখোঁজদের সন্ধানে কাজ করছে।

তবে ওই লঞ্চে মোট কতজন যাত্রী ছিল এখনও সঠিক হিসাব পায়নি ফায়ার সার্ভিস। তবে তারা জানতে পারে ডুবে যাওয়া লঞ্চটিতে ৫০ জনের মতো যাত্রী ছিল। এর মধ্যে ১৫ থেকে ২০ জন যাত্রী এখনও নিখোঁজ রয়েছেন। বাকিরা সাঁতার কেটে তীরে উঠেছেন।

রোববার (২০ মার্চ) বিকেলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন এ তথ্য জানান।

তিনি বলেন, বড় একটি মালবাহী জাহাজের ধাক্কায় যাত্রীবাহী একটি লঞ্চ ডুবির ঘটনায় ফায়ার সার্ভিস নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে ডুবুরিরা ঘটনাস্থলে উদ্ধার অভিযানে কাজ করছে। সূর্যের আলো যতক্ষণ আছে ততক্ষণ পর্যন্ত ডুবুরিরা কাজ করবে। বাকিটা পরে সিদ্ধান্ত নেওয়া হবে।  

এক প্রশ্নের জবাবে সাজ্জাদ হোসাইন বলেন, ডুবে যাওয়া যাত্রীবাহী লঞ্চে কতজন যাত্রী ছিল এখনও সঠিক তথ্য পাওয়া যায়নি। তবে আমরা লোক মুখে জানতে পেরেছি ৫০ জনের মতো হতে পারে। এদের মধ্যে ১৫ থেকে ২০ জন যাত্রী নিখোঁজ রয়েছেন। বাকিরা সাঁতার কেটে তীরে উঠেছেন।

এর আগে নারায়ণগঞ্জের চর সৈয়দপুর এলাকায় শীতলক্ষ্যা নদীতে জাহাজের ধাক্কায় এমএল আশরাফ উদ্দিন নামে একটি যাত্রীবাহী লঞ্চ ডুবে যায়। দুপুরে চর সৈয়দপুরের আলামিন নগরের ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে। তবে লঞ্চে ঠিক কতজন যাত্রী ছিল তাৎক্ষণিকভাবে তা কেউ নিশ্চিত করতে পারেনি।

ঘটনার প্রত্যক্ষদর্শী ওই লঞ্চের যাত্রী মোহাম্মদ জনি বলেন, একটি কার্গোবাহী জাহাজ পেছন থেকে ধাক্কা দিলে মুহূর্তেই যাত্রীবোঝাই লঞ্চটি ডুবে যায়।  

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।