ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

‘আকাশ নীলের’ ব্যবস্থাপনা পরিচালক-পরিচালক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
‘আকাশ নীলের’ ব্যবস্থাপনা পরিচালক-পরিচালক গ্রেফতার

ঢাকা: লোভনীয় অফার দিয়ে গ্রাহকদের কোটি টাকা আত্মসাৎ করে লাপাত্তা হওয়া ই-কমার্স প্রতিষ্ঠান ‘আকাশ নীলের’ ব্যবস্থপনা পরিচালক (এমডি) মশিউর রহমান ও পরিচালক ইফতেখারুজ্জামান রনিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (২০ মার্চ) দিনগত রাতে রাজধানী ঢাকা-ফরিদপুর এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, কোটি কোটি টাকা আত্মসাৎকারী ‘আকাশ নীল’ প্রতারণার মূলহোতা ব্যবস্থপনা পরিচালক ও প্রতিষ্ঠানের পরিচালককে গ্রেফতার করা হয়।

গত শনিবার (১৯ মার্চ) আকাশ নীলের ব্যবস্থাপনা পরিচালক, চেয়ারম্যানসহ সাতজনকে আসামি করে রাজধানীর শেরেবাংলা নগর থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলায় টাকা নিয়ে পণ্য না দেওয়া ও হুমকি প্রদানের অভিযোগ আনেন ভুক্তভোগী রুহুল আমিন নামে একজন।

মামলার আসামিরা হলেন আকাশ নীলের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মশিউর রহমান, পরিচালক ইফতেখার উজ জামান, এজেন্ট রাকিবুল হাসান, এজেন্ট সৈয়দ রুমান, চেয়ারম্যান খাদিজা বেগম ও মশিউর রহমানের দুই স্ত্রী ব্যবসায়িক অংশীদার ফাতেমা আক্তার ও মৌসুমী আক্তার।

মামলার অভিযোগ অনুযায়ী, ফেসবুকে ২০২১ সালের আগস্টে ২৫ দিনের মধ্যে মোটরসাইকেল সরবরাহ করার অফার দেয় আকাশ নীল প্রতিষ্ঠানটি। এমন বিজ্ঞাপন দেখে তিনি ছয়টি মোটরসাইকেল কেনার জন্য প্রতিষ্ঠানটিকে ১ কোটি ৯৫ লাখ ৫২ হাজার ৫০০ টাকা দেন। নির্ধারিত সময়ে মোটরসাইকেল না পেয়ে প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু মোটরসাইকেল না দিয়ে তাকে একটি চেক ধরিয়ে দেয় প্রতিষ্ঠানটি। পরে চেক প্রত্যাখ্যাত হয়। এতে পাওনা অর্থ ফেরত চাইলে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা তাকে হুমকি দেন।

জানা যায়, মামলার বাদী ছাড়া আরও ৩০ যুবকের কাছ থেকে ৬ কোটি ৪ লাখ ৫৩ হাজার ৪০০ টাকা আত্মসাৎ করেছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ০৭৫৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
পিএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।