ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রকল্পের ব্যয় বাড়ানোর প্রবণতা কমাতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
প্রকল্পের ব্যয় বাড়ানোর প্রবণতা কমাতে হবে

ঢাকা: দেশের বিভিন্ন এলাকায় গৃহীত প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করে প্রকল্পের মেয়াদ বৃদ্ধির কারণে আর্থিক ব্যয় বৃদ্ধির প্রবণতা হ্রাস করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সোমবার (২১ মার্চ) জাতীয় সংসদের অনুমিত হিসাব কমিটির বৈঠকে এ বিষয়ে গুরুত্ব দেওয়া হয়।

কমিটির সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম এবং আহসান আদেলুর রহমান বৈঠকে অংশ নেন।

বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের চলমান প্রকল্প সম্পর্কিত ৮ম বৈঠকে গৃহীত সুপারিশ বাস্তবায়ন এবং চলমান প্রকল্পের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

বিসিক শিল্প অঞ্চলের উন্নয়ন আশানুরূপ না হওয়ায় আরও যত্নবান হওয়ার সুপারিশ করা হয়। চলমান প্রকল্পের কাজ শুরুর আগে গুরুত্ব বিবেচনা করে সঠিক কর্মপরিকল্পনা তৈরির পরামর্শ দেওয়া হয়েছে।

দেশের বিভিন্ন এলাকায় গৃহীত প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করে প্রকল্পের মেয়াদ বৃদ্ধির কারণে আর্থিক ব্যয় বৃদ্ধির প্রবণতা হ্রাস করার সুপারিশ করা হয়।

বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের সচিব ও মন্ত্রণালয়ের কর্মকর্তা, আইএমইডির কর্মকর্তা ও প্রকল্প সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।