ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

এটিএম কার্ড জালিয়াতি করে অর্থ আত্মসাৎ, দম্পতি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
এটিএম কার্ড জালিয়াতি করে অর্থ আত্মসাৎ, দম্পতি গ্রেফতার

ফরিদপুর: ফরিদপুরের সদরপুর উপজেলার রঞ্জন মোল্লার ডাঙ্গী এলাকার কৃষক কালাম ব্যাপারী (৫৬)। যিনি মাথার ঘাম পায়ে ফেলে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের হিসাব শাখায় টাকা জমা রেখেছিলেন।

তবে তিনি জানতেন না এটিএম কার্ড কী এবং তার প্রয়োজনীয়তা কী? তিনি চেক বই দিয়েই তার প্রয়োজন মেটাতেন এবং এটিএম কার্ড নিতে অস্বীকৃতি জানান।  

তার এই সহজ সরলতাকে পুঁজি করে ওই ব্যাংকের একজন সাবেক কর্মচারী বদরুল ইসলাম তাসিন (৩৫) টাকার লোভে কালাম ব্যাপারীর এটিএম কার্ড ডেলিভারি দেওয়ার নাম করে নিজের কাছে রেখে দেন। পরে সুযোগ বুঝে ফরিদপুর ট্রমা সেন্টারের ডিসকাউন্ট কার্ড রেজিস্ট্রেশনের নাম করে কালাম ব্যাপারীর মোবাইলফোন ডিজিটালি নিজের মোবাইলের সঙ্গে সংযুক্ত করে ওটিপি (ওয়ান টাইম পাসওয়ার্ড) নিয়ে নেন তাসিন। এর পরপরই কালামের এটিএম কার্ড অ্যাকটিভ (চালু) করেন তিনি।

কার্ডটি চালু করার পর তাসিন ও তার স্ত্রী নাহি আক্তার উর্মি (২৪) ফরিদপুর শহরে অবস্থিত ইসলামী ব্যাংকের দু’টি বুথ থেকে ১ লাখ ৫৫ হাজার টাকা তুলে নেন। বিষয়টি টের পেয়ে কৃষক কালাম ফরিদপুরের পুলিশ সাইবার সাপোর্টে অভিযোগ করলে তাসিন ও উর্মিকে মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে গ্রেফতার করা হয়। এ সময় অপরাধের সব আলামতসহ তাদের কাছ থেকে ১ লাখ ৪ হাজার টাকা উদ্ধার করে জব্দ করা হয়।  

এ ব্যাপারে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাকিবুল ইসলাম বাংলানিউজকে বলেন, ওই দম্পতির নামে ফরিদপুরের কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।