ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভবিষ্যৎ প্রজন্মকে স্বাধীনতা ও মুজিব ইতিহাস জানাতে হবে

নবাবগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
ভবিষ্যৎ প্রজন্মকে স্বাধীনতা ও মুজিব ইতিহাস জানাতে হবে সালমান এফ রহমান।

নবাবগঞ্জ (ঢাকা): প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান ফজলুর রহমান বলেছেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণে উদ্বুদ্ধ হয়ে বাংলার মানুষ স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সেই ইতিহাস ভবিষ্যৎ প্রজন্মকে সঠিকভাবে জানাতে হবে।

 

শনিবার (২৬ মার্চ) সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসন আয়োজিত নবাবগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।  

তিনি বলেন, পাকিস্তানিরা বাঙালি জাতির অধিকার ছিনিয়ে নিয়েছিল। তারা আমাদের সব সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করেছিল। মুক্তিযোদ্ধারা জীবনবাজী রেখে দীর্ঘ নয় মাস যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছেন। যাদের জন্য আজ আমরা সবাই একত্রিত হতে পেরেছি, বিভিন্ন দপ্তরে কাজ করতে পারছি। সেই মুক্তিযুদ্ধের ইতিহাস সবাইকে মনেপ্রাণে ধারণ করতে হবে।

এফ রহমান বলেন, জয়বাংলা স্লোগান আজ জাতীয় স্লোগানে পরিণত হয়েছে। যে স্লোগান স্বাধীনতাকে আরও ত্বরান্বিত করেছিল।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালাউদ্দিন মনজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু।

উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, যুগ্ম আহ্বায়ক দেওয়ান আওলাদ হোসেন, অ্যাডভোকেট সাফিল উদ্দিন মিয়া, আরিফুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।