ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাইবান্ধায় হরতালের সমর্থনে মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
গাইবান্ধায় হরতালের সমর্থনে মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৩

গাইবান্ধা: নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যে ঊর্ধ্বগতির প্রতিবাদে গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জে সাংবাদিকসহ অন্তত ৮ নেতা-কর্মী আহত হয়েছেন। এসময় দলের তিন নেতা-কর্মীকে আটক করা হয়েছে ।

 

এর আগে রবিবার (২৭ মার্চ) সন্ধ্যায় শহরের ডিবি রোড হয়ে মহিলা কলেজ ও কাচারী বাজার প্রেসক্লাবের সামনে দু’দফায় এ লাঠিচার্জের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় গাইবান্ধা বাম গণতান্ত্রিক জোটের নেতা কর্মীরা শহরের ১নম্বর রেলগেট কার্যালয় থেকে হরতালের সমর্থনে একটি বিক্ষোভ মিছিল বের করে।

বিক্ষোভ মিছিলটি শহরের ডিবি রোড হয়ে মহিলা কলেজের সামনে গেলে পুলিশ বিক্ষোভ কারীদের উপর লাঠিচার্জ করলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

পরে বিক্ষোভকারীরা পৌরসভার সামনে একত্রিত হয়ে কাচারী বাজার প্রেসক্লাবের সামনে দিকে গেলে পুলিশ আবারও লাঠিচার্জ করে।

এসময় পুলিশের লাঠিচার্জে অন্তত সাত নেতাকর্মী আহত হন। এছাড়া ঘটনার ছবি তুলতে গিয়ে লাঠিচার্জে আহত হন। এসময় সংবাদের চিত্র সাংবাদিক আতাউল হক সাগর।

আহতদের গাইবান্ধা জেলা সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

পরে রেজিস্ট্রি অফিসের সামনে থেকে গাইবান্ধা জেলা নারী মুক্তি কেন্দ্রের সাধারণ সম্পাদক নীলুফা ইয়াসমিন শিল্পী, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ওয়ারেস সরকারসহ তিনজনকে আটক করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।