ঢাকা, শুক্রবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জাতীয়

হিযবুত তাহরীর সংশ্লিষ্টতায় ঢাবির চার শিক্ষার্থী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
হিযবুত তাহরীর সংশ্লিষ্টতায় ঢাবির চার শিক্ষার্থী গ্রেফতার

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চার শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

গ্রেফতাররা হলেন- রেজওয়ান পারভেজ, মেহেদী হাসান বিজয়, নূরে আলম মো. সিহাব উদ্দিন ও আবু আল জিন্নাতুল।

রেজওয়ান অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ২০১৬ শিক্ষাবর্ষের, মেহেদী একই বিভাগের ২০১৭ শিক্ষাবর্ষ, নূরে আলম বিবিএ ২০১৫ শিক্ষাবর্ষ ও জিন্নাতুল ইংরেজি বিভাগের ২০১৮ শিক্ষাবর্ষের ছাত্র।

রোববার (২৭ মার্চ) রাজধানীর পুরান ঢাকার বংশাল ও লালবাগ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে মোবাইল ফোন, ল্যাপটপ, হিযবুত তাহরীরের খসড়া সংবিধান, লিফলেট, পোস্টার, দুটি ম্যাগাজিন ও ১০টি প্লাস্টিকের খালি বোতল জব্দ করা হয়।

সোমবার (২৮ মার্চ) চারজনকে আদালতে হাজির করে প্রত্যেককে দুদিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

সিটিটিসির সহকারী কমিশনার (এসি) আরিফুল হোসেইন তুহিন জানান, হিযবুত তাহরীরের সদস্যরা অনলাইন ও অফলাইনে প্রচারণার মাধ্যমে উস্কানিমূলক কর্মকাণ্ড চালাচ্ছিল। তারা ১৮ মার্চ অনলাইন সম্মেলনের আয়োজন করে।

নিজেদের উপস্থিতি জানান দিতে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও বংশাল থানা এলাকার বিভিন্ন স্থানে উস্কানিমূলক ও উগ্রবাদী পোস্টারিং করেছে। গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে এ চারজনকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।