ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় ট্যাংকলরি শ্রমিকদের কর্মবিরতি স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
খুলনায় ট্যাংকলরি শ্রমিকদের কর্মবিরতি স্থগিত

খুলনা: খুলনায় ট্যাংকলরি শ্রমিকদের কর্মবিরতি স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (২৯ মার্চ) রাত পৌনে ১০টার দিকে খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মীর মোকসেদ আলী এ তথ্য নিশ্চিত করেন।

সংগঠনের লাইন সম্পাদক আল আমিনের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মঙ্গলবার (২৮ মার্চ) সকাল ৮টা থেকে পদ্মা-মেঘনা-যমুনা তিনটি ডিপো থেকে তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেন শ্রমিকরা।

খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মীর মোকসেদ আলী বলেন, রাতে জেলা প্রশাসক, পুলিশ ও ট্যাংকলরি নেতাদের বৈঠকে শ্রমিক নেতা আল আমিনের ওপর হামলাকরীদের বৃহস্পতিবারের (৩১ মার্চ) মধ্যে গ্রেফতারের আশ্বাস দেওয়ায় কর্মবিরতি স্থগিত করা হয়। তবে আমরা আগামী শনিবার (২ এপ্রিল) পর্যন্ত গ্রেফতারের সময় দিয়েছি। অন্যথায় রোববার (৩ এপ্রিল) থেকে আবারও কর্মসূচি পালন করা হবে।

উল্লেখ্য, সোমবার (২৮ মার্চ) দুপুরে নগরীর কাশিপুর বাংলার মোড়ে সন্ত্রাসীরা হামলা চালিয়ে আল আমিনকে গুরুতর জখম করে। পরে তাকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ক্ষুব্ধ শ্রমিকরা যে যেখানে ছিলেন সেখানেই গাড়ি রেখে প্রতিবাদ শুরু করেন। নগরীর নতুন রাস্তা মোড়ে দুপুর ১টা থেকে তারা সড়ক অবরোধ করেন। পরে প্রশাসনের আশ্বাসে বিকেল ৪টায় সড়ক অবরোধ তুলে নেওয়া হয়। আসামিদের গ্রেফতার দাবিতে মঙ্গলবার সকাল থেকে তারা কর্মবিরতি শুরু করেন।

এদিকে ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের লাইন সম্পাদক আল আমিনের ওপর হামলার ঘটনায় তার ভাই জাহাঙ্গীর বাদী হয়ে খালিশপুর থানায় দুই জনের নাম উল্লেখসহ ১০-১২ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেছেন।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।