ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

আপিল বিভাগের রায়কে বৃদ্ধাঙ্গুলি, মহাসড়কে ইজিবাইক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
আপিল বিভাগের রায়কে বৃদ্ধাঙ্গুলি, মহাসড়কে ইজিবাইক 

মানিকগঞ্জ: মহাসড়ক থেকে অবৈধ থ্রি-হুইলার ইজিবাইক অপসারণের আদেশ দিয়েছেন আপিল বিভাগ। কিন্তু এই রায়কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দাপিয়ে বেড়াচ্ছে ইজিবাইকগুলো।

আর অজ্ঞাত কারণে নীরব ভূমিকায় রয়েছে হাইওয়ে পুলিশ।  

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরের দিকে দেখা যায়, ঢাকা আরিচা মহাসড়কে দূরপাল্লার যানবাহনের সঙ্গে পাল্লা দিয়ে চলাচল করছে ইজিবাইক। ৩৮ কিলোমিটার মহাসড়কে প্রায় সব কয়েকটি বাস্ট্যান্ড এলাকায় রয়েছে এই ইজিবাইকের স্ট্যান্ড। যত্রতত্র কোনো প্রকার হর্ন ছাড়াই মহাসড়কে উঠছে এবং যাত্রীবাহী পরিবহনের সঙ্গে পাল্লা দিয়ে চলাচল করছে। এই ইজিবাইকে দুর্ঘটনার শিকার হন অনেকেই।  

বানিয়াজুরি এলাকার ইজিবাইক চালক আসাদ মিয়া বলেন, ইজিবাইকে পেঁয়াজ নিয়ে বরঙ্গাইল হাটে যাচ্ছি। মাঝে মাঝে পুলিশ আমাদের ধরলে কিছু দিয়ে একটি ব্যবস্থা করে চলে আসতে হয়।  

নাম প্রকাশ না করার শর্তে আরো এক চালক বলেন, মহাসড়কে না উঠলে গ্যাস নেব কীভাবে, সেজন্য সড়কে উঠি আর মাঝে মাঝেই হাইওয়ে পুলিশের হাতে লাঞ্ছিত হতে হয়, অনেক সময় গাড়ি থানায় নিয়ে যায়। তবে তাদের সঙ্গে পরে দেখা করলে আর তেমন কিছু হয় না।

বরঙ্গাইল হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ মো. জাকির হোসেন বাংলানিউজকে বলেন, ঢাকা-আরিচা মহাসড়কের সব জায়গাতে ফিডার রোড না থাকায় মহাসড়ক হয়ে গ্যাস নিতে সিএনজি স্টেশনে আসে ইজিবাইকগুলো। তবে মহাসড়কে কোনো ধরনের যাত্রী নিয়ে চলাচল করতে পারে না ওই ইজিবাইকগুলো। মহাসড়কে ইজিবাইক চলাচল বন্ধে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করছি।  

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।