ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে ফলের মূল্য তালিকা না থাকায় দোকানিকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
কুড়িগ্রামে ফলের মূল্য তালিকা না থাকায় দোকানিকে জরিমানা

কুড়িগ্রাম: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় ফল বিক্রির মূল্য তালিকা ও ভাউচার না থাকা এবং বিভিন্ন অভিযোগে তিন ফল দোকানিসহ পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (০৫ এপ্রিল) দুপুরে উপজেলার বিভিন্ন এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করে এসব জরিমানা করে কুড়িগ্রাম জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে নাগেশ্বরী উপজেলার বিভিন্ন বাজার তদারকি অভিযান পরিচালিত হয়। এ সময় বাসি খাবার সংরক্ষণ, অপরিচ্ছন্ন পরিবেশে খাবার উৎপাদন করায় নাগেশ্বরী পৌরসভা বাসস্ট্যান্ড এলাকার বগুড়া দইঘর ও হোটেলকে চার হাজার টাকা ও পণ্য বিক্রির মূল্য তালিকা প্রদর্শন না করায় কলেজ মোড়ের সাবলু পান স্টোরকে দুই হাজার টাকা, ফল বিক্রির মূল্য তালিকা প্রদর্শন না করায় একই এলাকার ডে-নাইট ফল ভাণ্ডারকে দুই হাজার টাকা, শিউলি ফল ভাণ্ডারকে এক হাজার টাকা ও ফল ক্রয়ের ভাউচার না থাকায় ভাই ভাই ফল ভাণ্ডারকে ১০ হাজার টাকাসহ পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১৯ হাজার টাকা ভোক্তা অধিকার আইনে জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকালে সহযোগিতা করেন নাগেশ্বরী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর পবিত্র কুমার, কৃষি বিপণন অধিদপ্তরের কর্মকর্তা মমতা হক ও নাগেশ্বরী থানা পুলিশের সদস্যরা।

জেলা ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে সত্যতা নিশ্চিত করছেন।

তিনি জানান, ভোক্তা অধিকার কার্যালয়ের পক্ষ থেকে ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়েছে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
এফইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।