ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রোজিনার খপ্পরে পড়ে সর্বস্বান্ত বহু পরিবার

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
রোজিনার খপ্পরে পড়ে সর্বস্বান্ত বহু পরিবার

মৌলভীবাজার: প্রতারণাই যেন তার নেশা-পেশা। রোজিনার বিভিন্ন ব্যবসার ফাঁদে পড়ে শত মানুষ এখন সর্বস্বান্ত।

সরল প্রকৃতির মানুষকে টার্গেট করে তিনি হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা। স্থানীয় বহু পরিবার তার খপ্পরে পড়ে এখন পথে বসার উপক্রম।

বুধবার (৬ এপ্রিল) শ্রীমঙ্গল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে রোজিনার বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরেন ভুক্তভুগীরা।

অভিযোগ রয়েছে, প্রতারণাকে শিল্পে রূপ দিতে রোজিনার রয়েছে একটি প্রভাবশালী সিন্ডিকেট। প্রতিবাদ করলে মিথ্যা নারী নির্যাতন, চুরির মামলা ও নানা ভয়ভীতি প্রদর্শণ ও ক্ষেত্রবিশেষ দেনদরবার করে ঝামেলা মিটিয়ে ফেলতে এই সিন্ডিকেট সক্রিয় ভূমিকা পালন করে। কেবল প্রতারণা করেই রোজিনা যাত্রার নর্তকী থেকে রাতারাতি লাখ লাখ টাকার মালিক বনে গেছেন।

রোজিনা আক্তার শ্রীমঙ্গল উপজেলার ভুনবীর ইউপির পশ্চিম লয়ারকুল গ্রামের আব্দুল হান্নান মিয়ার স্ত্রী বলে জানা গেছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভুনবীর ইউনিয়নের সাতগাঁও বাজারের বেকারী ব্যবসায়ী মো. আব্দুল্লাহ অভিযোগ করেন, কম দামে ২০ হাজার ইট বিক্রির কথা বলে গত ১৮ মার্চ তার কাছ থেকে নগদ ১ লাখ ৮০ হাজার টাকা নেয়। কিন্তু ইট না দিয়ে তালবাহানা করার এক পর্যায়ে উল্টো ১৫ হাজার টাকা দাবি করেন। এসময় সাতগাঁও বাজারের ৭-৮ জন ভুক্তভুগী সংবাদ সম্মেলনে উপস্থিত হন। যারা বিভিন্ন পর্যায়ে রোজিনার প্রতারণার শিকার হয়ে পথে বসার উপক্রম হয়েছেন।  

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয়রা অভিযোগ করেন, আলিশারকুল গ্রামের সাজিদ মিয়ার স্ত্রীর কাছে সোনার গহনা জমা রেখে ১৫ হাজার টাকা নিলে পরে দেখা যায় সেগুলো নকল সোনা। পরে অভিযোগ করলে উল্টো ১৫ হাজার টাকাসহ আসল সোনা দাবি করে বসেন রোজিনা। এতে হতভম্ব হয়ে পড়ে পরিবারটি। একইভাবে মেয়ের বিয়ের আসবাবপত্র নিয়ে দেড় লাখ টাকা মেরে দেওয়ার ঘটনায় এলাকায় বিচার শালিস হয়। প্রায় ৮ বছর পূর্বে রোজিনার বিরুদ্ধে লোছনা বাজারের দোকান ব্যবসায়ী রাজনারায়নের ১০ কেয়ার জায়গা প্রতারণা করে অন্যের কাছ থেকে ১০ লাখ টাকা বায়না নেওয়ারও অভিযোগ রয়েছে।

সাতগাঁও বাজারের ব্যবসায়ী কামাল হোসেন অভিযোগ করেন, তার ভাইকে সরকারি চাকরি দেওয়ার কথা বলে ২০ হাজার টাকা নিলেও চাকরি ও টাকা কোনোটাই ফেরত দেননি রোজিনা। উল্টো নারী নির্যাতনের মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিয়েছেন। এ পর্যন্ত মিরপুর এলাকায় ২টি ব্রিক ফিল্ডের সঙ্গে প্রতারণা করে বিপুল অর্থ হাতিয়ে নেওয়ার খোঁজ পাওয়া গেছে রোজিনার বিরুদ্ধে। এর মধ্যে মিরপুরস্থ নিউ রিয়াদ ব্রিকসের মালিকের একটি প্রতারণা মামলায় গত ২৩ মার্চ গ্রেফতার হয় রোজিনা।

এদিকে, আব্দুল্লাহ মিয়া গত ২৫ মার্চ মৌলভীবাজার আদালতে রোজিনার বিরুদ্ধে একটি প্রতারণার মামলা দায়ের করেন। এতে ক্ষুব্ধ হয়ে রোজিনা নিজেকে স্থানীয় একটি পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে হুমকি দেন বলে আব্দুল্লাহ জানান। তিনি জানান, জামিনে ছাড়া পাওয়ার পর ইট দেওয়ার দাবি করলে রোজিনা তার নামে গত ৩ এপ্রিল তার বিরুদ্ধে শ্রীমঙ্গল থানায় নারী নির্যাতনের একটি হয়রানীমূলক দরখাস্ত করেন।

সংবাদ সম্মেলন থেকে এ বিষয়ে ফোনে রোজিনার বক্তব্য জানতে চাইলে পরিচয় আড়াল করে বলেন, আমি তার বোন সেলিনা। পরে তিনি বলেন, সাংবাদিকরা টাকা খেয়ে সংবাদ সম্মেলন করছেন, এর কোনো ভিত্তি নেই।

রোজিনা দম্ভোক্তির মাধ্যমে বলেন, উল্টা-পাল্টা নিউজ করলে প্রেসক্লাবের বিরুদ্ধে ব্যবস্থা নেব। আব্দুল্লার কাছে তিনি কখনও ইট বিক্রি করেননি। টাকা নিয়ে থাকলে প্রমাণ হাজির করতে বলেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
বিবিবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।