ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রূপপুর প্রকল্পে নির্মাণ শ্রমিকের মৃত্যু

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
রূপপুর প্রকল্পে নির্মাণ শ্রমিকের মৃত্যু প্রতীকী ছবি

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলায় নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে ক্রেনের সংযোগ ছিঁড়ে লোহার পাইলিং সিট মাথায় পড়ে বিল্লাল প্রধান (২৯) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।  

বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকেলে সাড়ে ৩টার দিকে উপজেলার পাকশী ইউনিয়নে রূপপুর প্রকল্পের এক নম্বর ব্লকের টারবাইন বিল্ডিংয়ের কাছে এ দুর্ঘটনা ঘটে।

রূপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

নিহত বিল্লাল কিশোরগঞ্জ জেলার বাজিতপুরের বাড়িকান্দি গ্রামের ইসমাইল প্রধানের ছেলে। তিনি নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে বিদেশি ঠিকাদারি কোম্পানিতে কিছুদিন ধরে শ্রমিকের কাজ করছিলেন।

রূপপুর পুলিশ ফাঁড়ি সূত্রে জানা গেছে, বিকেলে রূপপুর প্রকল্পের ভেতরে টারবাইন বিল্ডিংয়ের কাছে করে ক্রেন দিয়ে মালামাল ওঠা-নামার কাজ করছিলেন বিল্লাল। এ সময় হঠাৎ লোহার একটি পাইলিং সিট ক্রেনের কম্বাইন্ড থেকে সংযোগ ছিঁড়ে বিল্লালের মাথার ওপর পড়ে। আশঙ্কাজনক অবস্থায় তাকে স্থানীয়রা উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

রূপপুর ফাঁড়ির ইনচার্জ পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম জানান, মরদেহের ডাক্তারি পরীক্ষার জন্য বিকেল ৫ টায় ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।  ওখান থেকে মরদেহ আনার পর নিহতের স্বজনরা আসলে প্রয়োজনীয় কার্যাদি সম্পাদন করে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।