ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফসলি জমি থেকে মাটি কাটায় বাধা, ভূমি অফিসের কর্মচারীর ওপর হামলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
ফসলি জমি থেকে মাটি কাটায় বাধা, ভূমি অফিসের কর্মচারীর ওপর হামলা 

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি কাটতে নিষেধ করায় ইউনিয়ন ভূমি অফিসের কর্মচারী সামাউল ইসলাম জুয়েলকে পিটিয়ে জখম করার অভিযোগ উঠেছে। দুই দফায় হামলা চালিয়ে তাকে রক্তাক্ত জখম করা হয়েছে।

গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

সোমবার (১১ এপ্রিল) দুপুরে উপজেলার গোবিন্দহুদা গ্রামের মাঠে এ হামলার ঘটনা ঘটে। আহত সামাউল ইসলাম জুয়েল দামুড়হুদা ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহায়ক। ওই ঘটনায় তুহিন আলী নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

দামুড়হুদা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা পান্না মিয়া বলেন, দামুড়হুদা উপজেলার গোবিন্দহুদা গ্রামের ফসলি জমি নষ্ট করে অবৈধভাবে মাটি কেটে ইট ভাটায় বিক্রি করার বিষয়টি দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান স্থানীয়রা। পরে দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে আমি ও আমার অফিসের সহায়ক জুয়েল সেখানে গিয়ে তাদের মাটি কাটতে নিষেধ করি। সোমবার সকালে একই জায়গায় মাটি কাটতে শুরু করলে জুয়েলকে আবারও ঘটনাস্থলে পাঠাই। জুয়েল সেখানে গিয়ে মাটি কাটতে নিষেধ করলে ৬/৭ জন মাটিকাটা শ্রমিকসহ তুহিন আলী তাকে বেধড়ক মারধর করে ও তার মোটরসাইকেলের চাবি কেড়ে নেয়।

আহত সামাউল ইসলাম জুয়েল বলেন, মাটি কাটতে নিষেধ করায় আমার ওপর অতর্কিত হামলা চালিয়ে লাঠি ও হেলমেট দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে তারা। আমি কোনো রকমে সেখান থেকে পালিয়ে আসি। পরে উপজেলা গেটে পৌঁছালে আবারও আমার ওপর হামলা চালায় তুহিনের ভাই জাহিদুল ইসলাম। প্রাণ বাঁচাতে আমি দৌঁড়ে উপজেলা সভা কক্ষে চলা আইনশৃঙ্খলা সভায় ঢুকে পড়ি। পরে আহত অবস্থায় আমাকে উদ্ধার করে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন সহকর্মীরা।

দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ জানান, উপজেলার ভেতর মারধর শুরু করলে উপজেলা সভা কক্ষে চলা আইনশৃঙ্খলা সভায় ঢুকে পড়ে জুয়েল। পরে নির্দেশ দেওয়া হলে উপজেলা পরিষদ এলাকা থেকে তুহিন আলী নামে এক যুবককে আটক করে পুলিশ।

এ বিষয়ে দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ বলেন, ওই ঘটনায় একজনকে আটক করা হয়েছে। অন্যদের আটক করতে অভিযান অব্যাহত রয়েছে। রাতে বাদী হয়ে দুইজনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন দামুড়হুদা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা পান্না মিয়া।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।