ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বেতনের দাবিতে না.গঞ্জে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
বেতনের দাবিতে না.গঞ্জে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছেন আদমজী ইপিজেডের বেকা গার্মেন্ট অ্যান্ড টেক্সটাইলের শ্রমিকরা। বুধবার (১৩ এপ্রিল) সকাল ৮ টা থেকে তারা এ আন্দোলন কর্মসূচি পালন করেন।

এর আগে শ্রমিকরা সকাল ৮টার দিকে আদমজী-চাষাঢ়া সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন। পরে তারা সকাল ১০ টর দিকে আদমজী ইপিজেডে বেপজার সামনে অবস্থান নেন। এসময় শ্রমিকরা তাদের বকেয়া বেতন যথাসময়ে বুঝিয়ে দেওয়ার দাবি জানান।

মোয়াজ্জেম হোসেন নামে আন্দোলনরত এক শ্রমিক জানান, বেকা গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইল ৩ মাস ধরে তাদের বেতন বকেয়া রেখেছে। মালিক কর্তৃপক্ষ বুধবার বেতন বুঝিয়ে দেওয়ার কথা বলেছিলেন, কিন্তু সকালে এসে দেখি তারা কারখানায় তালা মেরে পালিয়ে গেছেন।

বেপজার জিএম মোহাম্মদ আহসান কবিরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ভিডিও কনফারেন্সে একটি মিটিংয়ে ব্যস্ত আছেন। পরবর্তীতে তাকে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেনি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, বেকা গার্মেন্টস কর্তৃপক্ষের সঙ্গে আমরা যোগাযোগ করেছি। তারা আমাদের আশ্বাস দিয়েছেন খুব শিগগিরই শ্রমিকদের বকেয়া বেতন বুঝিয়ে দেবেন। যদি তারা বেতন বুঝিয়ে না দেন, তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশের (অঞ্চল ৪) পুলিশ সুপার (ঞএসপি) আসাদুজ্জামান জানান, তিন মাসের বকেয়া বেতনের দাবিতে বেকা গার্মেন্ট অ্যান্ড টেক্সটাইল শ্রমিকরা সকাল থেকে বিক্ষোভ শুরু করেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। আমরা সমস্যা সমাধানের চেষ্টা করছি। শ্রমিকরা যেন কোনো প্রকার ভায়োলেন্স না করে সেজন্য ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।