ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিনীতা চৌধুরীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
বিনীতা চৌধুরীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক বিনীতা চৌধুরী ও পররাষ্ট্রমন্ত্রী। ছবি: সংগৃহীত

ঢাকা: 'আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি' গানের রচয়িতা, বিশিষ্ট লেখক, কলামিস্ট ও সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীর কন্যা বিনীতা চৌধুরীর অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) এক শোকবার্তায় ড. মোমেন প্রয়াত বিনীতা চৌধুরীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, গাফফার চৌধুরীর পরম স্নেহের কন্যা বিনীতা চৌধুরী ছিলেন পিতার সর্বক্ষণের ছায়াসঙ্গী। বিনীতা ছিলেন তার পিতার মতোই অত্যন্ত বিনয়ী, মিষ্টভাষী এবং বন্ধুবৎসল নারী। তিনি তার শিক্ষকতা পেশার পাশাপাশি বয়োবৃদ্ধ পিতার সার্বক্ষণিক দেখভাল ও সেবাযত্নে নিজেকে নিয়োজিত রেখেছিলেন।

ড. মোমেন বলেন, বিনীতা চৌধুরীর মৃত্যুতে তার পিতা, ভাই-বোন, পরিবারের সদস্য, যুক্তরাজ্যে প্রবাসী বাংলাদেশি এবং আমাদের সবার জন্য এক অপূরণীয় ক্ষতি হলো।

প্রসঙ্গত, যুক্তরাজ্যে বসবাসরত বিনীতা চৌধুরী ক্যান্সারে আক্রান্ত ছিলেন। বুধবার লন্ডনে তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
টিআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।