ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সুবিধাবঞ্চিতদের মাঝে পাথওয়ের ইফতার বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
সুবিধাবঞ্চিতদের মাঝে পাথওয়ের ইফতার বিতরণ

ঢাকা: সুবিধাবঞ্চিত জনগোষ্ঠী, তৃতীয় লিঙ্গ ও যানজটের কারণে পথে আটকে পড়া মানুষদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা পাথওয়ে।

শুক্রবার (১৫ এপ্রিল) বিকেলে রাজধানীর মিরপুর-১০ ও সাদা পানির ট্যাঙ্ক এলাকায় ছয় শতাধিক মানুষের হাতে তুলে দেয়া হয় ইফতার সামগ্রী।

 

পাথওয়ের নির্বাহী পরিচালক মো. শাহিন বলেন, সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী তৃতীয় লিঙ্গসহ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মাঝে এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবারের আয়োজনে ৬ শতাধিক মানুষের হাতে পাথওয়ের কর্মীরা ইফতার তুলে দেন। এছাড়া রোজাদার ব্যক্তি ট্রাফিক জ্যামের কারণে সময়মতো যারা বাসায় পৌঁছাতে পারেননি তাদের মাঝেও বিতরণ করা হয় ইফতার সামগ্রী।  

পাথওয়ের নির্বাহী পরিচালক মো. শাহিন আরও বলেন, সমাজের পিছিয়ে পড়া এইসব মানুষের মুখে হাসি ফোটাতে প্রতিবারের মতো এবারও নিরলসভাবে কাজ করেছেন পাথওয়ের একঝাঁক কর্মী। সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে পেরে আমরা গর্বিত।

তিনি বলেন, পাথওয়ের মতো সমাজ বা রাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠানগুলো তাদের সামর্থ অনুযায়ী সমাজের পিছিয়ে পড়া মানুষের কল্যাণে এগিয়ে এলে এই মানুষগুলোর মুখেও হাসি ফুটবে। তারাও ধনী-গরিব ভেদাভেদ ভুলে সমাজের বিত্তবানদের সঙ্গে বসে একই কাতারে ইফতার করতে পারবে।

পাথওয়ে সূত্রে জানা গেছে, ঢাকার বাইরে সামাজিক প্রতিবন্ধী মেয়েদের জন্য পাথওয়ের প্রশিক্ষণ ও পুর্নবাসন কার্যালয় বরিশালে ইফতার বিতরণ করা হয়।

এর আগে বেসরকারি উন্নয়ন সংস্থা পাথওয়ে করোনাকালীন সময়ে জনসচেতনতা বৃদ্ধির জন্য লিফলেট, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে। এছাড়াও করোনা আক্রান্ত ব্যক্তিদের নিজ খরচে বিভিন্ন হাসপাতালে পৌঁছে দেওয়া, বিনামূল্যে মৃত ব্যক্তিদের গোসল ও দাফনের মতো মানবিক কাজও করে পাথওয়ে টিম।

বাংলাদেশ সময়: ০০১৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
এমএমআই/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।