ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নড়াইলে বর্ষবরণে ৩০০ শিক্ষার্থীর সাইকেল র‌্যালি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
নড়াইলে বর্ষবরণে ৩০০ শিক্ষার্থীর সাইকেল র‌্যালি

নড়াইল: নড়াইল সদরের পল্লীতে গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে ব্যতিক্রমী বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে বিদ্যালয় চত্বর থেকে সাড়ে ৩শ ছাত্রছাত্রী ও শিক্ষকদের অংশগ্রহণে বিশাল শোভাযাত্রা বের করা হয়।

 

করোনার ধাক্কা কাটিয়ে দুই বছর পর ব্যতিক্রমী বর্ষবরণে মেতে ওঠেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকার ১১ গ্রামের মানুষ। বাইসাইকেল চালিয়ে প্রায় ১৭ কিলোমিটার এলাকাজুড়ে নতুন বছরকে স্বাগত জানান সবাই।

এছাড়াও বর্ণাঢ্য আয়োজনে ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে বাংলা নববর্ষকে স্বাগত জানিয়েছে নড়াইলের সর্বস্তরের মানুষ।

বৃহস্পতিবার বাংলা ১৪২৯ সালকে বরণ করে নিতে প্রভাতী সংগীত অনুষ্ঠান, মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এছাড়া দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে ছিল লাঠিখেলা, হাড়িভাঙ্গা ও ঘুড়ি ওড়ানো প্রতিযোগিতা।
 
বর্ষবরণ উদযাপন পর্ষদ, নড়াইলের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় মঙ্গল শোভাযাত্রাটি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়।
 
অপরদিকে পৃথক কর্মসূচি জেলা শিল্পকলা একাডেমিতেও পালিত হয়। এ কর্মসূচিতে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পৌর মেয়র আঞ্জুমান আরা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল হাসানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
 
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ মণ্ডল বাংলানিউজকে জানান, পরিবেশবান্ধব বাইসাইকেল চালিয়ে বিদ্যালয়ের প্রায় সব ছাত্রছাত্রী নিয়মিত যাতায়াত করে। এরই ধারাবাহিকতায় এবার বাইসাইকেলেই নতুন বাংলা বছরকে বরণ করা হলো। ভবিষ্যতেও এ ধরণের উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।
 
এ সময় উপস্থিত ছিলেন-সহকারী প্রধান শিক্ষক শিখা রানী মল্লিক, শিক্ষক তাপস পাঠক, কৃষ্ণ গোপাল রায়, সুকান্ত গোস্বামী, শিবানী রানী দাসসহ অন্যরা।  

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।