ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

সূর্যোদয়ের প্রার্থনার মধ্য দিয়ে ইস্টার সানডে পালন

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
সূর্যোদয়ের প্রার্থনার মধ্য দিয়ে ইস্টার সানডে পালন

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পবিত্র ইস্টার সানডে অনুষ্ঠিত হয়েছে। আন্তঃমাণ্ডলিক সূর্যোদয় সমবেত প্রার্থনা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান।

রোববার (১৭ এপ্রিল) সকালে শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মাঠে আন্তঃমাণ্ডলিক পুনরুত্থান সূর্যোদয় উপাসনা কমিটির আয়োজনে অনুষ্ঠানের সূচনা হয়।

অনুষ্ঠানে শ্রীমঙ্গল উপজেলা ও কমলগঞ্জ উপজেলার ৫ শতাধিক খ্রিষ্ট ধর্মাবলম্বীরা উপস্থিত থেকে ইস্টার সানডের অনুষ্ঠানে অংশ নেন। শ্রীমঙ্গল পুনরুত্থান সূর্যোদয় আন্তঃমাণ্ডলীক উপাসনা কার্যকরী কমিটির সভাপতি ফাদার নিকোলাস বাড়ৈ এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ ফেলোশিপ (বিবিসিএফ) এর জ্যোষ্ঠ পালক রেভা. জন ব্রাইট গাজী, পালক রেভা. এবরিসন পতাম, পুনরুত্থান সূর্যোদয় আন্তঃমাণ্ডলিক উপাসনা কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক ম্যাথিও রয়, সিলেট প্রেসবিটারিয়ান সিনডের সহ-সাধারণ সম্পাদক ফিলা পতমী প্রমুখ। এসময় দলীয় ধর্মীয় সংগীত পরিবেশন করেন কালেঞ্জি খাসিয়া পুঞ্জির প্রেসবিটারিয়ান মণ্ডলীর সদস্যরা।

পুনরুত্থান সূর্যোদয় আন্তঃমাণ্ডলিক উপাসনা কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক ম্যাথিও রয় বলেন, আজকের এই দিনে খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট মৃত্যু থেকে পুনরুত্থান করেছিলেন। বাংলাদেশসহ বিশ্বের সকল স্থানে খ্রিষ্ট ধর্মাবলম্বীরা যথাযথ ধর্মীয় মর্যাদায় ইস্টার সানডে পালন করছেন। শ্রীমঙ্গল উপজেলায় এবারই প্রথমবারের মতো আমরা বড় আয়োজন করেছি।

তিনি বলেন, এখানে ক্যাথলিক, ব্যাপ্টিস্ট, প্রেসবিটারিয়ান, ন্যাজরিন মিশনসহ সকল খ্রিষ্ট ধর্মাবলম্বীরা প্রার্থনায় অংশ নিয়েছেন। আমরা বিশ্বের সকলের জন্য প্রার্থনা করেছি। আমরা যেন সকল ধর্মের মানুষের সঙ্গে মিলেমিশে সবাই মিলে সুন্দরভাবে বসবাস করতে পারি। প্রভু যিশু যেন সকলের মঙ্গল করেন এই প্রার্থনা।

বাংলাদেশ সময়: ০০১৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
বিবিবি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।