ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

শুধুমাত্র পুলিশ পাহারা দিয়ে অপরাধ দমন সম্ভব নয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
শুধুমাত্র পুলিশ পাহারা দিয়ে অপরাধ দমন সম্ভব নয়

কুমিল্লা: সাম্প্রতিক সময়ে কুমিল্লার সীমান্ত এলাকায় অপরাধ বৃদ্ধি প্রসঙ্গে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন বলেন, কুমিল্লার বুড়িচং-ব্রাহ্মণপাড়া সীমান্ত এলাকায় যেসব সমস্যা রয়েছে সেগুলো স্থানীয়দের সঙ্গে কথা বলে সমাধান করা হবে। শুধুমাত্র পুলিশ পাহারা দিয়ে অপরাধ কমানো সম্ভব নয়।

এজন্য সাধারণ মানুষের অংশগ্রহণও দরকার আছে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া সীমান্ত এলাকাগুলোতেও সমস্যা আছে সেগুলো নিরসনে ইউনিয়ন পর্যায়ে গিয়ে আলোচনা করে সমাধান করা হবে।

বুধবার (২০ এপ্রিল) কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার ফর পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

এ সময় সিটি নির্বাচন প্রসঙ্গে ডিআইজি আনোয়ার বলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। সাদা পোশাকে পুলিশ বেশি তৎপর থাকবে। নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। এছাড়াও ওয়ারেন্টভুক্ত এবং দাগী আসামিদের ধরার ক্ষেত্রে পুলিশ সচেষ্ট থাকবে। তফসিল ঘোষণা হলে তফসিল অনুযায়ী কাজ করা হবে।  

ওয়ান স্টপ সার্ভিস সেন্টার উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, সিআইডি পুলিশ সুপার খান মুহাম্মদ রেজওয়ান, ইন সার্ভিস ট্রেনিং সেন্টার পুলিশ সুপার নরেশ চাকমাসহ অন্যান্য কর্মকর্তারা।  

জেলা পুলিশ সূত্রে জানা যায়, প্রবাসীদের জন্য প্রতি মাসে কুমিল্লা জেলার বিভন্ন থানা হতে প্রচুর সংখ্যক পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট দেওয়া হয়। যা এখন থেকে পুলিশ সুপার কার্যালয় থেকে দেয়া হবে। ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদানের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনার লক্ষ্যে এই ওয়ান স্টপ সার্ভিস সেন্টার খোলা হয়েছে। সার্টিফিকেট প্রদানের ক্ষেত্রে নির্দিষ্ট সময় বেধে দেয়া হবে এবং সময়মতো তা প্রদান করা হবে। যেকোন জায়গা থেকে অনলাইনে আবেদন করে তা থানার পরিবর্তে ওয়ান স্টপ সেন্টার থেকে নেয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।