ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে মিটার গেজের ২ কোচ লাইনচ্যুত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
সৈয়দপুরে মিটার গেজের ২ কোচ লাইনচ্যুত

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানায় মেরামতকৃত মিটার গেজের দু’টি কোচ লাইনচ্যুত হয়েছে।  

ঈদে অতিরিক্ত যাত্রী পরিবহনের লক্ষ্যে সৈয়দপুর রেলওয়ে কারখানার ক্যারেজ হেবি রিপেয়ারিং (সিএইচআর) শপে কোচ দু’টি মেরামত শেষে ট্র্যাফিক বিভাগের হস্তান্তরের সময় এ ঘটনা ঘটে।

 

দুর্ঘটনাকবলিত কোচ দু’টির মধ্যে একটি প্রথম শ্রেণীর ও অপরটি শোভন চেয়ার কোচ।  

বুধবার (২০ এপ্রিল) বিকেল ৩টার দিকে রেলওয়ে কারখানা থেকে পার্বতীপুর যাওয়ার পথে সৈয়দপুর স্টেশনের দক্ষিণ প্রান্তে ইয়ার্ড লাইন থেকে কোচ দু’টি লাইনচ্যুত হয়।  

সৈয়দপুর রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী সুলতান মৃধা জানান, ভারী বর্ষণের কারণে স্টেশনের মিটার গেজ ইয়ার্ড লাইনটি চলাচলের অনুপযোগী ছিল। ইঞ্জিনসহ তিনটি কোচ নিয়ে ওই রেলপথে যাওয়ার সময় মাঝখানের শোভন চেয়ার ও প্রথম শ্রেণীর দু’টি কোচ লাইনচ্যুত হয়েছে। কোচ দু’টি উদ্ধারে পার্বতীপুর থেকে উদ্ধারকারী হাইড্রোলিক টুলভ্যান আনা হচ্ছে।

সৈয়দপুর সিএইচআর শপের ইনচার্জ প্রকৌশলী মো. সোহেল রানা জানান, এই শপে শ্রমিকরা কোচ তিনটি মেরামত করে চলাচলের উপযোগী করে গড়ে তুলেছে। এসব কোচ ঈদে বিশেষ ট্রেনে ও বিভিন্ন মিটার গেজ লাইনে চলাচলকারী ট্রেনের সঙ্গে সংযোগ করা হবে অতিরিক্ত যাত্রী পরিবহনের জন্য। বিকেলে রেলওয়ের ট্রাফিক বিভাগের কাছে কোচ তিনটি হস্তান্তর করার লক্ষ্যে পার্বতীপুরে পাঠানো হচ্ছিল।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।