ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদযাত্রায় বিআরটিএ’র নির্ধারিত ভাড়ায় টিকিট কাটছেন যাত্রীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
ঈদযাত্রায় বিআরটিএ’র নির্ধারিত ভাড়ায় টিকিট কাটছেন যাত্রীরা ছবি: জি এম মুজিবুর

ঢাকা: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গণপরিবহনে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) বেঁধে দেওয়া দামেই টিকিট কাটছেন ঘরফেরত যাত্রীরা।

শুক্রবার (২২ এপ্রিল) দুপুরে রাজধানীর শ্যামলী, কল্যাণপুর ও গাবতলী বাস কাউন্টার ঘুরে দেখা গেছে এমন চিত্র।

এসব কাউন্টার ঘুরে দেখা গেছে, প্রতিটি কাউন্টারেই বিআরটিএ’র মূল্য তালিকা টানানো রয়েছে। এ তালিকা দেখেই যাত্রীরা টিকিট নিচ্ছেন। বাড়তি ভাড়ার কোনো অভিযোগ নেই যাত্রীদের তরফ থেকে। বিআরটিএ’র নির্ধারিত দামে টিকিট কিনতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত মো. নইমুদ্দিন।  

তিনি বাংলানিউজকে বলেন, পরিবারসহ ঈদে বাড়ি যাব তাই আজ ৭৪০ টাকা করে রংপুরের টিকিট কাটলাম। বিআরটিএ'র যে তালিকা টানানো রয়েছে সেই দামেই টিকিট কিনতে পেরে ভালো লাগছে। অন্যান্য বছরের মতো এবার বাড়তি দামে কোনো টিকিট কিনতে হয়নি।

এ ব্যাপারে শ্যামলী পরিবহনের ফোরম্যান উৎপল বাংলানিউজকে বলেন, বিআরটিএ’র তালিকা অনুযায়ী আমরা টিকিট বিক্রি করছি। কোনো বাড়তি টাকা নেওয়া হচ্ছে না টিকিটের জন্য। শুধু তাই নয় যাত্রীরা এলেই টিকিট পাচ্ছেন।

তিনি আরও বলেন, স্কুল-কলেজ বন্ধ হওয়ায় আজ থেকে যাত্রীদের বাড়ি ফেরার কিছুটা চাপ রয়েছে। একইসঙ্গে টিকিটও বিক্রি বেড়েছে। তবে ইদানিং গার্মেন্টসকর্মী ও প্রাইভেট কোম্পানির শ্রমিকরা কয়েকজন করে ছোট ছোট যান ভাড়া নিয়েই বাড়ি ফেরেন। এতে রোজার শেষ দিন পর্যন্ত পরিবহনে আগের মতো একটা চাপ থাকে না।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।