ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটালীপাড়ায় কম দামে ওষুধ বিক্রি নিয়ে বিরোধ, সব ফার্মেসি বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
কোটালীপাড়ায় কম দামে ওষুধ বিক্রি নিয়ে বিরোধ, সব ফার্মেসি বন্ধ

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় ওষুধের প্যাকেটের গায়ে লেখা দাম (এমআরপি) থেকে কম মূল্যে বিক্রি করাকে কেন্দ্র করে জাহিদ বিশ্বাস নামে এক ওষুধ ব্যবসায়ীকে মারপিট করা হয়েছে। শুক্রবার (শুক্রবার) সকাল ১০টার দিকে উপজেলার ঘাঘর বাজারে এ ঘটনা ঘটে।

এদিকে এক ব্যবসায়ীকে মারপিটের প্রতিবাদে কোটালীপাড়া উপজেলায় সব ওষুধের দোকান বন্ধ রয়েছে। আর গোপালগঞ্জে ওষুধ ব্যবসায়ীরা এমআরপি কার্যকর করায় রোগী ও তাদের স্বজনদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ নিয়ে বিভিন্ন স্থানে ছোটখাট ঘটনা ও ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, কোটালীপাড়া উপজেলার পূর্ণবতী গ্রামের সিদ্দিকুর রহমান নামে এক ব্যক্তি ঘাঘর বাজারের বাদশা ফার্মেসি থেকে একপাতা ম্যাক্সপ্রো ওষুধ কেনেন। ওই ব্যক্তি ওষুধ কেনার পর একই বাজারের বিশ্বাস ফার্মেসিতে ওষুধ সঠিক আছে কি না যাচাই করতে যান। তখন ওই ফার্মেসির মালিক জাহিদ বিশ্বাস তার কাছে ওষুধের দাম জিজ্ঞাসা করে জানতে পারেন বাদশা ফার্মেসি এমআরপি থেকে ১০ টাকা কমে ওষুধ বিক্রি করেছে। এরপর জাহিদ বিশ্বাস বিষয়টি কেমিস্ট অ্যাড ড্রাগিস্ট সমিতি, কোটালীপাড়া শাখার সভাপতি ও সাধারণ সম্পাদককে জানান। তখন এমআরপি থেকে কম দামে ওষুধ বিক্রি করায় সমিতি থেকে বাদশা ফার্মেসির মালিককে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এ ঘটনার পর বাদশা মিয়ার স্বজনরা বিশ্বাস ফার্মেসির মালিক জাহিদ বিশ্বাসকে দোকান থেকে টেনেহিঁচ‌ড়ে বের করে মারধর করেন।

এ ঘটনার প্রতিবাদে কেমিস্ট অ্যাড ড্রাগিস্ট সমিতি কোটালীপাড়ার সব ওষুধের দোকান বন্ধ করে দেয়। এতে চরম ভোগান্তিতে পড়েন রোগী ও তাদের স্বজনরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোটালীপাড়ার সব ওষুধের দোকান বন্ধ রয়েছে। তবে এঘটনায় কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ উভয় পক্ষকে নিয়ে একটি সমঝোতা বৈঠক করছেন।

কেমিস্ট অ্যাড ড্রাগিস্ট সমিতি, গোপালগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক কাজী আনোয়ারুল ইকবাল মিটু জানান, চলতি মাসের ১৪ তারিখ থেকে গোপালগঞ্জ জেলায় এমআরপি কার্যকর করা হয়। সব ব্যবসায়ীকে এমআরপিতে ওষুধ বিক্রি করার নির্দেশও দেওয়া হয়। নিয়ম ভেঙে ওষুধ বিক্রি করলে তাদের জরিমানা আওতায় আনা হচ্ছে। কোটালীপাড়ার ঘটনায় ইউএনওর দপ্তরের বৈঠক চলছে।

কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিল্লুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে শুনেছি বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে ওষুধ ব্যবসায়ীরা বৈঠকে বসেছেন।

কোটালীপাড়া  উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ জানান, বিষয়টি সমাধানের জন্য তিনি ব্যবসায়ীদের নিয়ে বসেছেন।
 
বাংলাদেশ সময়: ১৭০২, এপ্রিল ২২, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।