ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাইসিনা ডায়ালগে অংশ নিতে দিল্লি গেলেন প্রতিমন্ত্রী পলক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
রাইসিনা ডায়ালগে অংশ নিতে দিল্লি গেলেন প্রতিমন্ত্রী পলক

ঢাকা: ভারতের নয়াদিল্লিতে দুই দিনব্যাপী রাইসিনা ডায়ালগে অংশগ্রহণের উদ্দেশে সোমবার (২৫ এপ্রিল) ঢাকা ত্যাগ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

২৫ থেকে ২৭ এপ্রিল নয়াদিল্লির তাজ প্যালেসে এই ডায়লগ অনুষ্ঠিত হবে।

প্রতিমন্ত্রী প্যানেল আলোচনায় স্পিকার হিসেবে অংশ নিয়ে দুটি প্রবন্ধ উপস্থাপন করবেন।

রাইসিনা ডায়ালগ হচ্ছে, একটি বহুপাক্ষিক ফ্ল্যাগশিপ সম্মেলন। এই ডায়ালগ আন্তর্জাতিক ভূ-রাজনীতি এবং ভূ-অর্থনীতির বিষয়ে ২০১৬ সাল থেকে প্রতি বছর ভারতের নয়াদিল্লিতে অনুষ্ঠিত হচ্ছে। ডায়ালগে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, মন্ত্রী, বেসরকারি খাতের প্রধান নির্বাহী এবং স্থানীয় সরকারি কর্মকর্তারাসহ বিভিন্ন বৈশ্বিক নীতিনির্ধারকরা অংশগ্রহণ করেন।

আইসিটি প্রতিমন্ত্রী ভারতের ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি (এমইআইটি) মন্ত্রী এবং ন্যাশনাল পেমেন্ট করপোরেশন অব ইন্ডিয়া (এনপিসিআই) এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

এছাড়াও বাংলাদেশ এবং ভারতের মধ্যে আইটিঅ্যান্ডই (তথ্যপ্রযুক্তি ও ইলেকট্রনিক্স) ও সাইবার নিরাপত্তায় সহযোগিতা বিষয়ে সম্প্রসারিত সমঝোতা স্মারক সই হবে।  

প্রতিমন্ত্রী পলক আগামী ২৮-২৯ এপ্রিল আগরতলায় অনুষ্ঠেয় ‘বাংলাদেশ-ভারত আইটি সামিট ২০২২’ এ অংশগ্রহণ এবং ত্রিপুরা হাই-টেক পার্ক পরিদর্শন করবেন এবং ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী ও সংশ্লিষ্ট মন্ত্রীদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে।

আগামী ৩০ এপ্রিল প্রতিমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ