ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইউপি কার্যালয় থেকে ভিজিএফের ৪০ বস্তা চাল গায়েব!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
ইউপি কার্যালয় থেকে ভিজিএফের ৪০ বস্তা চাল গায়েব!

নোয়াখালী: নোয়াখালীর কবিরহাট উপজেলার সাত নম্বর বাটইয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) কার্যালয় থেকে ভিজিএফের ৪০ বস্তা চাল গায়েব হয়ে গেছে।  

মঙ্গলবার (২৬ এপ্রিল) ভোরে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত হওয়া গেছে।

 

স্থানীয়রা জানান, ঈদুল ফিতর উপলক্ষে দুস্থদের জন্য সরকারি বরাদ্দকৃত ভিজিএফের ৪২০ বস্তা চাল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে মজুদ রাখা হয়েছিল। বুধবার সকালে সেখানে ৩৮০ বস্তা চাল মজুদ পাওয়া গেছে। সকালে ঘটনাটি জানাজানি হওয়ার পর ওই ইউপি কার্যালয়ের পাহারাদার গ্রাম পুলিশ মো. হারুনকে আটক করেন স্থানীয়রা।  

স্থানীয় লোকজনের অভিযোগ, বাটইয়া ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন শাহীনের প্রত্যক্ষ মদদে তার লোকজন পাহারাদার হারুনকে দিয়ে হতদরিদ্রদের জন্য সরকারি বরাদ্দের চাল আত্মসাৎ করার উদ্দেশে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। ঘটনা ফাঁস হওয়ার পর পাহারাদার গ্রাম পুলিশ হারুনের ওপর দোষ চাপিয়ে চেয়ারম্যান ও তার লোকজন নিজেদের নির্দোষ দাবি করে অপরাধ ঢাকার অপচেষ্টা করছেন।  

চেয়ারম্যান জসিম উদ্দিন শাহীন অভিযোগ অস্বীকার করে জানান যে ঘটনাটি প্রশাসনকে জানানো হয়েছে।

এ বিষয়ে প্রশাসন তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবে বলেও তিনি উল্লেখ করেন।  

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাটি মৌখিকভাবে জানার পর কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল মামুনকে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।