ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

যানবাহনের চাপ বেড়েছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
যানবাহনের চাপ বেড়েছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে

টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেল ৫টা থেকে মির্জাপুরের গোড়াই শ্রমিকদের আন্দোলনের কারণে সন্ধ্যা ৬টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ ছিল।

এতে করে ওই সড়কে প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। পরে শ্রমিকরা আন্দোলন থেকে সড়ে গেলে যানচলাচল স্বাভাবিক হয়।

তবে রাত সাড়ে আটটা পর্যন্ত কোথাও যানজট হয়নি। বৃহস্পতিবার অফিস শেষে ঈদের ছুটি শুরু হচ্ছে। রাতে যানবাহনের চাপ আরও বাড়তে পারে বলে মনে করছেন হাইওয়ে পুলিশ ও পরিবহন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

বঙ্গবন্ধু সেতু টোল প্লাজা সূত্রে জানা যায়, মঙ্গলবার থেকে গতকাল বুধবার রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু হয়ে ২৫ হাজার ৪৫০টি যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে উত্তরবঙ্গ থেকে ঢাকার দিকে ১২ হাজার ৮৯৭টি যানবাহন গিয়েছে। ঢাকা থেকে উত্তরবঙ্গের দিকে গেছে ১২ হাজার ৫৫৩টি যানবাহন। এর আগে, ২৪ ঘণ্টায় যানবাহন পারাপার হয়েছিলো ২৩ হাজার ৬১১ টি। স্বাভাবিক অবস্থায় এ সেতু দিয়ে প্রতিদিন ১২ থেকে ১৩ হাজার যানবাহন পারাপার হয়।

আরও পড়ুন
>>> বেতন-বোনাসের দাবিতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ

বৃহস্পতিবার সন্ধ্যায় মহাসড়কের টাঙ্গাইল শহর বাইপাস থেকে কালিহাতী উপজেলার এলেঙ্গা বঙ্গবন্ধু সেতুর সংযোগ সড়কের প্রান্ত পর্যন্ত বিভিন্ন এলাকা ঘুরে কোথাও যানজট দেখা যায়নি। তবে যানবাহনের চাপ ছিল দুপুরের তুলনায় অনেক বেশি। সেতু এলাকায় কিছুটা ধীরগতি থাকলেও যানজট দেখা যায়নি।

পুলিশ সূত্র জানায়, এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সাড়ে ১৩ কিলোমিটার সড়ক দুই লেনের। যানবাহনের চাপ বৃদ্ধি পেলে এই সড়কটি একমুখি করে দেওয়া হবে। উত্তরবঙ্গগামী যানবাহন এই সড়ক হয়ে সেতু পর্যন্ত যাবে। অপরদিকে সেতু পার হয়ে ঢাকামুখি যানবাহন বিকল্প সড়ক ভূঞাপুর হয়ে এলেঙ্গা আসবে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আতোয়ার রহমান বাংলানিউজকে বলেন, উত্তরবঙ্গ থেকে ঢাকামুখি যানবাহন এবং ঢাকা থেকে উত্তরবঙ্গমুখি যানবাহন উভয়ের চাপ বেড়েছে। তবে বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যান চলাচল স্বাভাবিক রয়েছে। মহাসড়কের কোথাও কোন যানবাহনের জটলা নেই। রাত থেকে যানবাহনের চাপ আরও বাড়তে বলে তিনি জানান।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।