ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

শরীয়তপুরে ৩০ গ্রামে ঈদ উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, মে ২, ২০২২
শরীয়তপুরে ৩০ গ্রামে ঈদ উদযাপন

শরীয়তপুর: সৌদি আরবের সঙ্গে মিল রেখে শরীয়তপুরের চার উপজেলার ৩০টি গ্রামের অন্তত ১০ হাজার মানুষ (সুরেশ্বর পীরের অনুসারী) রোববার (২ মে) ঈদুল ফিতর উদযাপন করেছেন।

প্রায় শত বছর ধরে একদিন আগে চাঁদ দেখার দিন সুরেশ্বর পীরের সব ভক্ত ও তাদের মুরিদানেরা এই নিয়মে ঈদ উৎসব পালন করে আসছেন।

এই ঈদ জামাতে নড়িয়া উপজেলার সুরেশ্বর, চণ্ডিপুর, ইছাপাশা, থিরাপাড়া, ঘড়িষার, কদমতলী, নিথিরা, মানাখানা, নশাসন, ভুমখারা, ভোজেশ্বর, জাজিরা উপজেলার কালাইখার কান্দি, মাদবর কান্দি, সদর উপজেলার বাঘিয়া, কোটাপাড়া, বালাখানা, প্রেমতলা, ডোমসার, শৌলপাড়া, ভেদরগঞ্জ উপজেলার লাকার্তা, পাপরাইল ও চরাঞ্চলের ১০টি গ্রামসহ প্রায় ৩০টি গ্রামের অন্তত এক হাজার পরিবারের ১০ হাজারেরও বেশি নারী পুরুষ ঈদুল-ফিতর পালন করছে।  

রোববার (০২ মে) সকাল সাড়ে ৯য়টায় ঈদুল-ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয় সুরেশ্বর দরবার শরিফে।

সেখানে ঈদ জামাতে ইমামতি করেন গদিনশীন মুত্তাওয়ালী সৈয়দ মো. বেলাল নূরী। নামাজ শেষে সবাই কোলাকুলি করে সেমাই পোলাও খেয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন।

এ ব্যাপারে গদিনশীন মুত্তাওয়ালী শাহ সৈয়দ কামাল নূরী বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে প্রায় শত বছর ধরে বাংলাদেশে একদিন আগে তাদের মুরিদানরা ঈদ পালন করে আসছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, মে ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।