ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দৌলতদিয়ায় ঢাকামুখী যাত্রীদের চাপ বাড়ছে

কাজী আব্দুল কুদ্দুস, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, মে ৬, ২০২২
দৌলতদিয়ায় ঢাকামুখী যাত্রীদের চাপ বাড়ছে ছবি: বাংলানিউজ

রাজবাড়ী: নাড়ির টানে বাড়ি ফিরে প্রিয়জনের সঙ্গে পবিত্র ঈদুল ফিতর উদযাপন শেষে জীবিকার তাগিদে আবারও ইট-পাথরের শহর রাজধানী ঢাকায় ফিরছে মানুষ।

রাজধানী ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের ঢল নেমেছে।

সময়ের সঙ্গে সঙ্গে ঢাকামুখী যাত্রীর চাপ বাড়ছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ২০টি ফেরি ও ২২টি লঞ্চ দিয়ে চলছে যাত্রী ও যানবাহন পারাপার।

শুক্রবার (৬ মে) দৌলতদিয়া লঞ্চঘাট ও ফেরিঘাটে সরেজমিনে গিয়ে দেখা গেছে, দেশের বিভিন্ন জেলা থেকে ঈদের আনন্দ উদযাপন শেষে জীবিকার তাগিদে আবারও পরিবার-পরিজন নিয়ে ঢাকায় ফিরছেন মানুষ। তবে দৌলতদিয়া ঘাটে এখন পর্যন্ত কোনো ভোগান্তির চিত্র দেখা যায়নি।  

লঞ্চঘাটে কথা হয় পাবনা থেকে পরিবার-পরিজন নিয়ে ঢাকায় ফেরা মো. কফিল শেখের সঙ্গে। তিনি জানান, ঈদের আনন্দ ভাগাভাগি করতে গ্রামের বাড়ি পাবনা গিয়েছিলাম। এখন আবার ঢাকায় ফিরছি।

মোটরসাইকেল চালিয়ে ঢাকায় ফিরছেন বেসরকারি চাকরিজীবী শুভ মোল্লা। তিনি বলেন, মোটরসাইকেল চালিয়ে ঈদের আগে ফরিদপুর গ্রামের বাড়িতে গিয়েছিলাম। বাবা-মা পরিবারের সঙ্গে ঈদ করেছি। এখন আবার মোটরসাইকেল চালিয়ে ঢাকায় ফিরছি।

গৃহকর্মী রোকেয়া বেগম বাংলানিউজকেব বলেন, ঈদের ছুটিতে কুষ্টিয়া গিয়েছিলাম। ঢাকার মহম্মদপুরে এক বাসায় কাজ করি। শুক্রবার ফিরে যাচ্ছি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) দৌলত‌দিয়া ঘাট শাখার ব‌্যবস্থাপক প্রফুল্ল চৌহান বাংলানিউজক জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সর্বশেষ কৃষ্ণচূড়া না‌মে এক‌টি ইউটিলি‌টি ফে‌রি নৌরু‌টে যুক্ত হওয়ায় স‌র্বোচ্চ সংখ্যক ফে‌রি চলাচল কর‌ছে এবার। বর্তমানে যাত্রী ও যানবাহন পারাপারে ১৯টি ফেরি দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলছে।

গোয়ালন্দঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার বাংলানিউজকে জানান, দৌলত‌দিয়া ফে‌রিঘাট এলাকায় যাত্রীদের জানমালের নিরাপত্তায় বিপুল সংখ্যক পু‌লিশ সদস্য কাজ কর‌ছেন।

এদিকে শনিবার (৭ মে) ঢাকামুখী যাত্রী ও যানবাহনের চাপ আরও বাড়বে বলে ধারণা ঘাট সংশ্লিষ্টদের।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ০৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।