ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এনামুল হক আরমানের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, মে ৯, ২০২২
এনামুল হক আরমানের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন ফাইল ছবি

ঢাকা: ক্যাসিনো সংক্রান্ত মামলায় অভিযুক্ত আসামি মো. এনামুল হক (আরমান) কর্তৃক বিভিন্ন অবৈধ পন্থায় জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পদ অর্জনের অভিযোগের চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (০৯ মে) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ক্যাসিনো সংক্রান্ত মামলায় অভিযুক্ত আসামি মো. এনামুল হক (আরমান) কর্তৃক বিভিন্ন অবৈধ পন্থায় জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ ১২ কোটি ৪২ লাখ ৫৪ হাজার ৪২৮ টাকার অস্থাবর সম্পদ অর্জন করে ভোগদখল করার অপরাধ এবং বর্ণিত অবৈধ অর্জিত অর্থের মধ্যে ৬ কোটি ৫৬ লাখ ২৫ হাজার ৩৭৯ টাকা বাংলাদেশের অভ্যন্তরে বিভিন্ন অবৈধ পন্থায় অর্জন করে তা হস্তান্তর, রূপান্তর ও স্থানান্তরের মাধ্যমে বিভিন্ন অবৈধ উপায়ে সিঙ্গাপুরে নিয়ে ব্যয় করে মানিলন্ডারিং করার অপরাধ প্রাথমিক তদন্তে প্রমাণ হওয়েছে। এ কারণে তার বিরুদ্ধে দুদক আইন- ২০০৪ এর ২৭ (১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪(২), ৪(৩) ধারায় বিজ্ঞ আদালতে বিচারার্থে অভিযোগপত্র (চার্জশিট) দাখিলের সুপারিশ করে তদন্তকারী কর্মকর্তা (আইও) তদন্ত প্রতিবেদন (সাক্ষ্য-স্মারক) দাখিল করেন। আইও’র দাখিল করা প্রতিবেদন পর্যালোচনান্তে কমিশন বর্ণিত মামলায় উল্লিখিত আসামির বিরুদ্ধে বিজ্ঞ আদালতে বিচারার্থে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, মে ০৯, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।