ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রানা বিল্ডার্সের এমডি ও এস এ ট্রেডিংয়ের মালিকের নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, মে ১০, ২০২২
রানা বিল্ডার্সের এমডি ও এস এ ট্রেডিংয়ের মালিকের নামে মামলা

ঢাকা: কাজ না করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ৭ কোটি টাকা ক্ষতিসাধন এবং কার্যাদেশ ব্যবহার করে ইউসিবিএল ব্যাংক থেকে ৪০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে রানা বিল্ডার্সের এমডি মো. আলম ও মেসার্স এস এ ট্রেডিংয়ের প্রোপ্রাইটর সালেহ আহমেদের বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১০ মে) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, অর্থ আত্মসাতের অভিযোগে রানা বিল্ডার্সের এমডি মো আলম ও মেসার্স এস এ ট্রেডিংয়ের প্রোপ্রাইটর সালেহ আহমেদসহ ১টি মামলায় ৭জন ও অপর মামলায় ৮জনকে আসামি করা হয়েছে। মামলা দুটি দুদক সজেকা চট্টগ্রাম-১ এ দায়ের করা হয়েছে।

মামলা বিবরণীতে বলা হয়, সরকারি অর্থ আত্মসাতের অসৎ অভিপ্রায়ে পরস্পর যোগসাজশে পূর্ব পরিকল্পিতভাবে চরম গণভোগান্তি সৃষ্টিপূর্বক সরকারি ৪ কোটি ২৪ লাখ ২০ হাজার ৪২৯ টাকা আর্থিক ক্ষতি সাধন করার এবং ক্ষমতার অপব্যবহার ও অরাধমূলক বিশ্বাসভঙ্গের মাধ্যমে নিজেরা লাভবান হয়ে অপরকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে ইউসিবিএল, কুমিল্লা শাখায় অবৈধভাবে হিসাব খুলে ও অপর্যাপ্ত সম্পদ মর্টগেজ রেখে ঋণ গ্রহণ পূর্বক পরিশোধ না করে ২০ কোটি (সুদ আংশিক পরিশোধের পর) ডিসেম্বর/২১ পর্যন্ত সুদাসলে ২২ কোটি ৯৭ লাখ টাকা আত্মসাৎ করার দায়ে আসামি মো. জাকির হোসেন, মোহাম্মদ মো. আলম, মোহাম্মদ সরোয়ার আলম, মো. আনিসুজ্জামান, সাইফুল আলম মজুমদার, মকামে মাহমুদুল ইসলাম ও দেবু বোশের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ এবং দুর্নীতি প্রতিরোধ আইন-১৯৪৭ এর ৫(২) ধারায় একটি মামলা দায়ের করা হয়।

অন্যদিকে সরকারি অর্থ আত্মসাতের অসৎ অভিপ্রায়ে পরস্পর যোগসাজশে পূর্ব পরিকল্পিতভাবে চরম গণভাভোগান্তি সৃষ্টিপূর্বক সরকারি ২ কোটি ৭৬ লাখ ৩৭ হাজার ৯১৮ টাকা আর্থিক ক্ষতি সাধন করার এবং ক্ষমতার অপব্যবহার ও অরাধমূলক বিশ্বাসভঙ্গের মাধ্যমে নিজেরা লাভবান হয়ে অপরকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে ইউসিবিএল, কুমিল্লা শাখায় অবৈধভাবে হিসাব খুলে ও অপর্যাপ্ত সম্পদ মর্টগেজ রেখে ঋণ গ্রহণ পুর্বক পরিশোধ না করে ২০ কোটি (ডিসেম্বর/২১ পর্যন্ত সুদাসলে ২৩ কোটি ৩৫ লাখ টাকা আত্মসাত করার দায়ে আসামি মো. জারি হোসেন, মোহাম্মদ/মো. আলম, ছালেহ আহাম্মদ, মোহাম্মদ সরোয়ার আলম, মো. আনিসুজ্জামান,  সাইফুল আলম মজুমদার, মকামে মাহমুদুল ইসলাম ও দেবু বোশের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ এবং দুর্নীতি প্রতিরোধ আইন-১৯৪৭ এর ৫(২) ধারায় একটি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মে ১০, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।