ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

নৌবাহিনীকে আধুনিকায়নের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, মে ১১, ২০২২
নৌবাহিনীকে আধুনিকায়নের সুপারিশ জাতীয় সংসদ

ঢাকা: নৌবাহিনীকে আধুনিকায়নের লক্ষ্যে নেওয়া পদক্ষেপসমূহ বাস্তবায়নে যথাযথ ব্যবস্থা নিতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার( ১১ মে) জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে ৷ কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটি সদস্য আইনমন্ত্রী আনিসুল হক, শেখ হেলাল উদ্দীন, মুহাম্মদ ফারুক খান, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, মো. মোতাহার হোসেন, নাজমুল হাসান, নাসির উদ্দিন এবং মহিববুর রহমান অংশগ্রহণ করেন।

বৈঠকে ১৭তম  বৈঠকের সিদ্ধান্তগুলোর অগ্রগতি পর্যালোচনা করা হয় এবং কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।
এ বৈঠকে বাংলাদেশ নৌবাহিনীকে আধুনিকায়নের লক্ষ্যে গৃহীত পদক্ষেপসমূহের বিষয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়। এ পদক্ষেপগুলোর সুষ্ঠু বাস্তবায়নের লক্ষ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি থেকে সুপারিশ করা হয়েছে।
বৈঠকে বাংলাদেশ সমরাস্ত্র কারখানার সার্বিক কার্যক্রম সম্পর্কে আলোচনা হয়। বৈঠকে এ প্রতিষ্ঠানের উন্নয়ন কার্যাবলী চলমান রাখার বিষয়ে আশাবাদ ব্যক্ত করা হয়।

বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়, সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনীর কর্মকর্তা, বাংলাদেশ সমরাস্ত্র কারখানার কমান্ড্যান্ট এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, মে ১১, ২০২২ 
এসকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।