ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

উচ্চ মূল্যে সয়াবিন তেল বিক্রি, ৪ ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, মে ১১, ২০২২
উচ্চ মূল্যে সয়াবিন তেল বিক্রি, ৪ ব্যবসায়ীকে জরিমানা

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে কৃত্রিম সংকট সৃষ্টি করে উচ্চ মূল্যে সয়াবিন তেল বিক্রির দায়ে চার ব্যবসায়ীকে মোট ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

বুধবার (১১ মে) সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত ত্রিশাল উপজেলা সদরে এ অভিযান পরিচালনা করেন ময়মনসিংহ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নিশাত মেহের।

সঙ্গে সঙ্গে জরিমানার টাকা আদায় করা হয়।
  
খবরের সত্যতা নিশ্চিত করে নিশাত মেহের জানান, ১৬০ টাকার সয়াবিন তেল ২০০ টাকায় বিক্রির দায়ে স্থানীয় তামিম এন্টারপ্রাইজের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন এক ভুক্তভোগী। এ ঘটনায় অভিযান চালিয়ে ওই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে নিয়ম অনুযায়ী অভিযোগকারীকে ২০ শতাংশ হারে পাঁচ হাজার টাকা প্রণোদনা দেওয়া হয়। এছাড়া একই অভিযোগে আজিজুল স্টোরকে ১৫ হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় ফিরোজ স্টোরকে পাঁচ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের দায়ে রূপকথা রেস্টেুরেন্টকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।  

তিনি আরও জানান, এদিন উপজেলা সদরের বেশ কয়েকটি গুদামে অভিযান চালিয়েও সয়াবিন তেল মজুদের কোনো সন্ধান পাওয়া যায়নি।  

অভিযানকালে আরও উপস্থিত ছিলেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪ এর কোম্পানি কমান্ডার আখের মোহাম্মদ জয়, জেলা ক্রাবের সাধারণ সম্পাদক জিএম রহমান ফিলিপসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মে ১১, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।