ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

আনসারুল্লাহ বাংলা টিমে সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, মে ১১, ২০২২
আনসারুল্লাহ বাংলা টিমে সদস্য গ্রেফতার

ঢাকা: গাজীপুরের শ্রীপুর উপজেলায় অভিযান চালিয়ে আব্দুল্লাহ মনির ইসলাম (২৬) নামে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

মঙ্গলবার (১০ মে) উপজেলার জৈনা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

তিনি পেশায় একজন ইলেক্ট্রিশিয়ান।

এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি) ওয়াহিদা পারভীন বাংলানিউকে জানান, গ্রেফতার মনির ২০২০ সাল থেকে  আনসারুল্লাহ বাংলা টিমের উগ্রবাদী মতাদর্শ প্রচার প্রচারণা চালিয়ে আসছিলেন। তিনি অনলাইনে তার সহযোগী অন্যান্য আইডির সঙ্গে যোগাযোগের মাধ্যমে আনসারুল্লাহ বাংলা টিমের মতবাদ প্রচারের জন্য বিভিন্ন ধরনের বই ও প্রচারপত্র তৈরি করতেন এবং রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করে আসছিলেন।

তিনি তার ফেসবুক আইডি, ফেসবুক পেজ ও ফেসবুক গ্রুপের মাধ্যমে বাংলাদেশ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা, প্রশিক্ষণ ও অস্ত্র সংগ্রহের চেষ্টা করে আসছিলেন। তারা নিজেদের মধ্যে যোগাযোগের জন্য বিভিন্ন অ্যানক্রিপ্টেড অ্যাপ ব্যবহার করতেন।

মনির বিভিন্ন ইউটিউব চ্যানেল থেকে কন্টেন্ট ডাউনলোড করে নিজে বাংলায় কণ্ঠ দিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের মতাদর্শ প্রচার ও জিহাদে উদ্বুদ্ধ করতে এডিটেড ভিডিও কন্টেন্ট তার ফেসবুক আইডি, ফেসবুক পেজ ও চ্যাট গ্রুপে শেয়ার করতেন। তার ব্যবহৃত মোবাইল ফোনে সরকার বিরোধী বিভিন্ন লিংক পাওয়া গেছে।

গ্রেফতার মনিরের বিরুদ্ধে শ্রীপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান এএসপি ওয়াহিদা পারভীন।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, মে ১১, ২০২২
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।