ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কুসিক নির্বাচন: সাক্কুসহ মনোনয়নপত্র নিলেন ১৬৮ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, মে ১১, ২০২২
কুসিক নির্বাচন: সাক্কুসহ মনোনয়নপত্র নিলেন ১৬৮ জন

ঢাকা: আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে অংশগ্রহণ করতে বর্তমান মেয়র ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কুসহ ১৬৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বুধবার (১১ মে) রাতে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মেয়র পদে চার জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন- মনিরুল হক সাক্কু, মো. নিজাম উদ্দিন, মো. রাশেদুল ইসলাম ও কামরুল আহসান বাবুল।

এছাড়া সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদের জন্য ১৩৪ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে জন্য ৩০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এদিকে নির্বাচনী পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ব্যাপক তল্লাশী চালানো হচ্ছে বলেও জানান তিনি। এক্ষেত্রে ২৬ এপ্রিল থেকে ১০ মে পর্যন্ত বিভিন্ন টহল ও চেকপোষ্ট স্থাপনের মাধ্যমে ২৩৭টি মোটরসাইকেল আটক করে ৬ লাখ ৬৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ মে, মনোনয়নপত্র বাছাই ১৯ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২০ থেকে ২২ মে ও আপিল নিষ্পত্তি ২৩ থেকে ২৫ জুন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। আর প্রতীক বরাদ্দ হবে ২৭ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৫ জুন। পুরো নির্বাচনের ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে।

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, মে ১১, ২০২২
ইইউডি/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ