ঢাকা, বুধবার, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ জুন ২০২৪, ২৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

উল্লাপাড়ায় ২ গুদাম থেকে ২৬ টন সয়াবিন তেল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, মে ১৪, ২০২২
উল্লাপাড়ায় ২ গুদাম থেকে ২৬ টন সয়াবিন তেল জব্দ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুই মুদি দোকানের গুদামে অবৈধভাবে মজুদ করা সাড়ে ২৬ টন বোতলজাত সয়াবিন তেল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় তিন ব্যবসায়ীকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

শনিবার (১৪ মে) দুপুরে উপজেলার ঘোষগাঁতী পাটবন্দর এলাকায় অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।  

নেতৃত্ব দেন উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইশরাত জাহানও উপস্থিত ছিলেন।  

দণ্ডপ্রাপ্ত ব্যবসায়ীরা হলেন- ঘোষগাঁতী পাটবন্দরের ব্যবসায়ী স্বপন দত্ত, অশোক সরকার ও শহিদুল ইসলাম।  

ইশরাত জাহান বাংলানিউজকে জানান, গোপন তথ্যের ভিত্তিতে পাটবন্দরে অভিযান চালানো হয়। এ সময় মুদি দোকান ব্যবসায়ী স্বপনের গুদাম থেকে ১২ হাজার ৫০০ লিটার বোতলজাত সয়াবিন তেল ও অশোকের গুদাম থেকে ১৪ হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল জব্দ করা হয়। পরে উভয় ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। অপর ব্যবসায়ী শহিদুলকে করেন ৫ হাজার টাকা জরিমানা। এছাড়া জব্দ সয়াবিন তেলগুলো সাধারণ মানুষের মধ্যে ন্যায্য মূল্যে বিক্রি ও বিক্রিত টাকা সরকারি কোষাগারে জমার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মে ১৪, ২০২২
এসআরএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।