ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

কর্ণফুলী নদী ও খালের সংযোগস্থলে স্টিলের ট্র্যাপ অন্তর্ভুক্তির সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, মে ১৭, ২০২২
কর্ণফুলী নদী ও খালের সংযোগস্থলে স্টিলের ট্র্যাপ অন্তর্ভুক্তির সুপারিশ

ঢাকা:  কর্ণফুলী নদী রক্ষায় খাল ও নদীর সংযোগস্থলে স্টিলের ট্র্যাপ অন্তর্ভুক্ত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি ৷

মঙ্গলবার (১৭ মে) জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে ৷

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তমের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে কমিটির সদস্য মো. মজাহারুল হক প্রধান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, এম আব্দুল লতিফ, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা অংশ নেন।

কমিটি দশম ও একাদশ বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলো পর্যালোচনার মাধ্যমে বিভাগভিত্তিক ভাগ করে দ্রুত সম্পাদন করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে। এছাড়াও বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটি শহরের জলাবদ্ধতা নিরসন শীর্ষক প্রকল্পে কর্ণফুলী নদী রক্ষায় খাল ও নদীর সংযোগস্থলে স্টিলের ট্র্যাপ অন্তর্ভুক্ত করার সুপারিশ করে এবং ইতোপূর্বে নেওয়া সব পরিকল্পনা গুরুত্বের সঙ্গে নিয়ে মন্ত্রণালয়কে পর্যবেক্ষণ করার সুপারিশ করেছে।

এছাড়া বৈঠকে নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তরের কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়। কমিটি নাবিকদের অধিকার রক্ষায় ও তাদের অধিকার সর্ম্পকে সচেতন করতে সংসদ সদস্য এম আব্দুল লতিফকে সভাপতি করে এবং মাহফুজুর রহমান ও এস এম শাহজাদাকে নিয়ে ৩ সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠনের সুপারিশ করে।

এ সময় নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও যুগ্মসচিব, চট্টগ্রাম বন্দর কতৃর্পক্ষের যুগ্মসচিব, নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তরের উপসচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:  ১৫৫০ ঘণ্টা, মে ১৭, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।