ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

জাতীয়

বন্যা: হাওর ভ্রমণে না আসতে প্রশাসনের অনুরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মে ২০, ২০২২
বন্যা: হাওর ভ্রমণে না আসতে প্রশাসনের অনুরোধ

সুনামগঞ্জ: পাহাড়ি ঢল ও বৃষ্টিতে সুনামগঞ্জের নদ-নদী ও হাওরের পানি বেড়ে গিয়ে দুর্যোগ মুহূর্ত সৃষ্টি হয়েছে। এ অবস্থায় সুনামগঞ্জের পর্যটন উপজেলা তাহিরপুরে পর্যটকদের ভ্রমণে বিরত থাকার অনুরোধ জানিয়েছে প্রশাসন।

শুক্রবার (২০ মে) সকালে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রায়হান কবির এ সংক্রান্ত একটি পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে দিয়েছেন।

সেখানে তিনি বলেন, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অতিবৃষ্টির কারণে তাহিরপুর উপজেলার প্রতিটি নদ-নদী, হাওর ও খাল-বিল কানায়-কানায় পানিতে পূর্ণ। বর্তমানে সেখানে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। নদী ও হাওরের পানিতে প্রচুর ঢেউ হচ্ছে যা চলাচলকারী নৌকাগুলোর জন্য ঝুঁকিপুর্ণ হতে পারে।

এছাড়া এখন ব্যাপক বজ্রপাতও সংঘটিত হচ্ছে। এ জন্য দুর্যোগপূর্ণ আবহাওয়ার সময় নদী-হাওরে ভ্রমণ করা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে এবং বিশেষ করে পর্যটকগণকে অনুরোধ করা হচ্ছে।
এমনকি ভালো আবহাওয়ার ক্ষেত্রেও নদী-হাওরে ভ্রমণের সময় প্রত্যেক পর্যটককে সতর্কতা অবলম্বন করে লাইফ জ্যাকেটসহ অন্যান্য নিরাপত্তমূলক ব্যবস্থাদি সঙ্গে রাখার জন্য অনুরোধ করা হয়। আর পর্যটকবাহী প্রতিটি নৌকাকে সতর্কতামূলক ব্যবস্থা নিশ্চিত করার জন্য অনুরোধ করেন তিনি।

বিষয়টি সত্যতা নিশ্চিত করে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবির বাংলানিউজকে বলেন, পর্যটকদের নিরাপত্তা কথা ভেবেই আমরা বর্তমানে হাওর ভ্রমণে না আসতে অনুরোধ জানিয়েছি। প্রকৃতিক এ দুর্যোগ কাটিয়ে উঠতে সবার সম্মলিত সহযোগিতা প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মে ২০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa