ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

জাতীয়

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, মে ২০, ২০২২
দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি দৌলতদিয়া ফেরিঘাটের ৫ নং পন্টুনের র‌্যাম্প তলিয়ে গেছে -বাংলানিউজ

রাজবাড়ী: পদ্মা নদীর রাজবাড়ী জেলার দৌলতদিয়া পয়েন্টে পানি বাড়ায় ৫ নং ফেরিঘাটের পন্টুনের র‌্যাম্প তলিয়ে গেছে। ফলে বন্ধ হয়ে রয়েছে ঘাটটি দিয়ে ফেরি পারাপার।

ঘাট সূত্রে জানা গেছে দৌলতদিয়ায় মোট ৭টি ফেরিঘাট থাকলেও বর্তমানে মাত্র ৩টি সচল রয়েছে। এতে ব্যহত হচ্ছে যানবাহন পারাপার। ফলে দৌলতদিয়া ঘাট প্রান্তের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের ৪ কিলোমিটার ও গোয়ালন্দ মোড় হতে রাজবাড়ী সড়কে ৩ কিলোমিটার যানবাহনের দীর্ঘ লাইন সৃষ্টি হয়েছে।

সিরিয়ালে আটকা পরা বেশির ভাগই পণ্যবাহী ট্রাক। পাশাপাশি কয়েকশ যাত্রীবাহী বাসও সিরিয়ালে আটকা পড়েছে।

সরেজমিনে দেখা গেছে, পদ্মায় পানি বৃদ্ধির কারণে  পন্টুনের র‌্যাম্প তলিয়ে যাওয়ায় শুক্রবার (২০ মে) সকা‌ল থেকে দৌলতদিয়া ফেরিঘাটে আসা যানবাহনগুলোর চালক, যাত্রী ও সংশ্লিষ্টরা পড়েছেন চরম ভোগান্তিতে। ফেরিঘাটের জি‌রো প‌য়েন্ট থে‌কে ঢাকা-খুলনা মহাসড়‌কে নদী পা‌রের অপেক্ষায় র‌য়ে‌ছে ৫ শতা‌ধিক ছোট বড় যানবাহন। এগু‌লোর ম‌ধ্যে শত শত যাত্রীবাহী বাসও র‌য়ে‌ছে।

বৃহস্পতিবার (১৯ মে) মধ‌্যরাতে ফে‌রিঘা‌টে আসা বাসগু‌লো দীর্ঘ সময়েও ফে‌রি‌তে উঠতে পা‌রে‌নি।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, দৌলতদিয়া ঘাট প্রান্তে ফেরিঘাট রয়েছে মোট ৭টি। এর মধ্যে ১,২ ও ৪ নম্বর ঘাটগুলো বিভিন্ন কারণে দীর্ঘদিন বন্ধ রয়েছে। আর পন্টুনের র‌্যাম্প পানিতে ডুবে যাওয়ায় ৫ নং ফেরিঘাট এখন বন্ধ রয়েছে। ফলে ৩, ৬ ও ৭ নম্বর মাত্র এই তিনটি ঘাট সচল রয়েছে। এতে দৌলতদিয়া প্রান্তে ফেরিঘাট সংকটে যান পারাপার মারাত্মক ব্যহত হচ্ছে।

কুষ্টিয়া থেকে ঢাকাগামী বাসের যাত্রী আব্দুল করিম বলেন, শুক্রবার সকাল ৯টার দিকে দৌলতদিয়ায় পৌঁছলেও দুপুর ১টা পর্যন্ত ফেরির সিরিয়ালে বসে আছি। পরিবারের সদস্যদের নিয়ে গরমে অনেক ভোগান্তি হচ্ছে।

বরিশাল থেকে পণ্যবোঝাই ট্রাকচালক টুটুল ব্যাপারী বলেন, বৃহস্পতিবার (১৯ মে) রাতে দৌলতদিয়ায় পৌঁছেছি। আজও (২০ মে) হয়ত ফেরির সিরিয়াল পাব না।

সাতক্ষীরা থেকে ঢাকাগামী ট্রাকচালক হাসেম আলী জানান, গত ২ দিন ধরে সিরিয়ালে আটকা পড়েছি। কবে যে ফেরি পার হতে পারব জানি না।   এত ভোগান্তির মধ্যে আবার শুনলাম ৫ নম্বর ঘাটটি পানিতে তলিয়ে গেছে। দৌলতদিয়া ঘাটে বছর জুড়েই ভোগান্তি লেগে থাকে।

বিআইডব্লিউ‌টি‌সির দৌলত‌দিয়া শাখার ঘা‌ট ব‌্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, নদীতে পানি বাড়ায় দৌলতদিয়া ৫ নম্বর ঘাটটি তলিয়ে গেছে। এতে দুর্ঘটনা এড়াতে সাময়িক সময়ের জন্য ঘাটটি বন্ধ রাখা হয়েছে। বর্তমানে দৌলতদিয়া প্রান্তে ৩টি ঘাট সচল রয়েছে। যাত্রী ও যানবাহন পারাপা‌রে এই নৌরুটে ১৯‌টি ফে‌রি বর্তমানে চলাচল কর‌ছে। ঘাট সংক‌টের কার‌ণে আমা‌দের ফে‌রি চলাচল ব্যহত হ‌চ্ছে। দ্রুত ঘাট সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ২০ মে, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa