ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইসির সুষ্ঠু ভোট করার সক্ষমতা রয়েছে: এলজিআরডি মন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, মে ২৭, ২০২২
ইসির সুষ্ঠু ভোট করার সক্ষমতা রয়েছে: এলজিআরডি মন্ত্রী ছবি: বাংলানিউজ

কুমিল্লা: বর্তমান নির্বাচন কমিশনের সুষ্ঠু ভোট করার সক্ষমতা রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম এমপি।  

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মজয়ন্তী উপলক্ষে তিন দিনব্যাপী আয়োজনের শেষ দিন শুক্রবার (২৭ মে) সন্ধ্যায় কুমিল্লা টাউন হলের অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী।

তাজুল ইসলাম বলেন, একটি সুষ্ঠু ব্যবস্থাপনার মধ্যে দিয়ে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। অবশ্যই সুষ্ঠু নির্বাচন করার তাদের সক্ষমতা রয়েছে। এক্ষেত্রে সরকার সব ধরনের সহযোগিতা করবে। এছাড়া নির্বাচন কমিশনও সুষ্ঠু নির্বাচনে অঙ্গীকারবদ্ধ।

নারায়ণগঞ্জে সুষ্ঠু নির্বাচন হয়েছে। সারাদেশে ওই নির্বাচন ব্যাপক প্রশংসিত হয়েছে বলেও মন্তব্য করেন এলজিআরডি মন্ত্রী।

অনুষ্ঠানে তাজুল ইসলাম বলেন, নজরুল আমাদের পথ দেখিয়েছেন। আজ দেশের যে উন্নয়ন সেখানে জাতীয় কবির লেখা অনুপ্রেরণামূলক ভূমিকা রেখেছে।  

কুমিল্লা জেলা প্রশাসন ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে স্মারক বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান এ এফ এম হায়াতুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. ফারুক আহমেদ। আলোচক ছিলেন ছড়াকার জহিরুল হক দুলাল ও নজরুল গবেষক শ্যামা প্রসাদ ভট্টাচার্য।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পরিষদের প্রশাসক রিয়ার এডমিরাল ( অব.) আবু তাহের ও বীরমুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখি।

দ্বিতীয় পর্বে জেলা শিল্পকলা একাডেমিতে শতকণ্ঠে নজরুলের কবিতা আবৃত্তি করা হয়। অনুষ্ঠানের শেষাংশে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।


বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, মে ২৭, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।