ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কর্মশালা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, মে ২৮, ২০২২
চুয়াডাঙ্গায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কর্মশালা 

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় ইউনিয়ন পর্যায়ে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  
শনিবার বেলা সাড়ে ১০টায় পদ্মিবলা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করে জেলা তথ্য অফিস।

 
শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন শীর্ষক জিওবি প্রকল্পের অধীনে এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় জেলা তথ্য অফিসার মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. আমিনুল ইসলাম খান।

প্রধান অতিথির বক্তব্যে আমিনুল ইসলাম বলেন, নারীদের নেতৃত্ব এখন সবখানে। পুরুষদের মতোই নারীদের সমঅধিকার নিশ্চিতে সর্বোচ্চ সুবিধা দিচ্ছে সরকার। এ অঞ্চলে বাল্যবিয়ের প্রবণতা আছে। বাল্যবিয়ে বন্ধে নিজেরা সচেতন না হলে নির্যাতন ও আত্মহত্যার ঘটনা কমবে না।  

এজন্য জনপ্রতিনিধি, কাজী, ঈমাম ও শিক্ষকসহ সমাজের সবাইকে সচেতন হতে হবে এবং প্রতিরোধ করতে হবে। একইসঙ্গে ইভটিজিং ও ধর্ষণরোধে আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক কাউন্সিলিং করতে হবে।  

চুয়াডাঙ্গা জেলা তথ্য অফিসের ঘোষক ফারুক হোসেনের পরিচালনায় কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূঁইয়া, জেলা স্বাস্থ্য বিভাগের মেডিক্যাল অফিসার সাজিদ হাসান, চুয়াডাঙ্গা কালেক্টরেটের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিদুল আলম ও পদ্মবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলম মণ্ডল।  

বাংলাদেশ  সময়: ১২৫৭ ঘণ্টা, মে ২৮, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।