ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তামাবিল বধ্যভূমি সংরক্ষণে সংস্কার করা হবে: পররাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, মে ৩০, ২০২২
তামাবিল বধ্যভূমি সংরক্ষণে সংস্কার করা হবে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট: ১৯৭১’র স্মৃতি রক্ষায় তামাবিল বধ্যভূমি সংরক্ষণ ও সংস্কার করা হবে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ভারতে দুই দিনের নদী সম্মেলন শেষে রোববার (২৯ মে) বিকেল ৫টায় তিনি সফরসঙ্গীদের নিয়ে তামাবিল সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন পররাষ্ট্রমন্ত্রী।

দেশে এসেই মন্ত্রী ভারত-বাংলাদেশ সীমান্ত সংলগ্ন ঐতিহাসিক বধ্যভূমি এবং ইমিগ্রেশন দপ্তরের স্থায়ী ভবন নির্মাণ কাজ পরিদর্শন করেন।

এ সময় তিনি তামাবিল স্থলবন্দরের ব্যবসা বাণিজ্যের উন্নয়নসহ সার্বিক বিষয় নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন এবং সুযোগ সুবিধা ও সমস্যার ব্যাপারে খোঁজ খবর নেন।

ভারতের উত্তরপূর্ব রাজ্য আসামের রাজধানী গুয়াহাটিতে দু’দিন ব্যাপী নদী বিষয়ক সম্মেলন শেষে দেশে ফেরার সময় মন্ত্রীর সফর সঙ্গী ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া উইং এর পরিচালক এটিএম রকিবুল হক, সহকারী পরিচালক মো. ইমদাদুল ইসলাম ও সুর্বনা শামীম।

পররাষ্ট্রমন্ত্রী তামাবিল সীমান্তে এসে পৌঁছালে তাকে ফুল দিয়ে স্বাগত জানান সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মোবারক হোসেন, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান এবং আওয়ামী লীগ নেতাকর্মীরা।

তামাবিল সীমান্তে পররাষ্ট্রমন্ত্রীকে বিদায় জানাতে উপস্থিত ছিলেন ভারতের দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার এইচ. ই. মোহাম্মদ ইমরান, আসামের গুয়াহাটিতে নিযুক্ত উপ-হাই কমিশনার ড. শাহ মো. তানভীর মনছুরসহ হাই কমিশনের কর্মকর্তারা।

তামাবিল ইমিগ্রেশনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট ৪৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সাইফুল ইসলাম, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন) শাহরিয়ার বিন সালেহ, তামাবিল স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক মো. মাহফুজুল ইসলাম ভূঁইয়া।

এছাড়া আরো উপস্থিত ছিলেন- গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল, জৈন্তাপুর মডেল ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমেদ, খাদিম নগর ইউপি চেয়ারম্যান আফসর উদ্দিন আহমদ, তামাবিল পাথর, চুনা পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের সহ-সভাপতি মো. জালাল উদ্দিন ও সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন ছেদু, মুক্তিযোদ্ধাদের পক্ষে পুর্ব জাফলং ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি নূরুল ইসলাম, ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ এসআই রুনু মিয়া।

উল্লেখ্য, আসামের রাজ্যের রাজধানী গুয়াহাটিতে অনুষ্ঠিত নদী সম্মেলনে যোগ দিতে পররাষ্ট্রমন্ত্রী গত ২৭ মে ভারত সফরে যান।

বাংলাদেশ সময়: ০৭৫৭ ঘণ্টা, মে ৩০, ২০২২
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ