ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরিশালের ৩ পয়েন্টে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জুন ১, ২০২২
বরিশালের ৩ পয়েন্টে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি

বরিশাল: বরিশাল নগরের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল ও চৌমাথা এলাকায় এবং রুপাতলী বাস টার্মিনালে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

‘আর নয় সড়কে মৃত্যু, পথিকের পথ চলা হোক শান্তি ও নিরাপদ’ এই স্লোগানে বুধবার (১ জুন) সকাল ১০টায় বরিশাল নগরের চৌমাথা এলাকায় এ কর্মসূচির আয়োজন করে ‘লাভ ফর ফ্রেন্ডস’ নামে একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন।

সংগঠনের সভাপতি পারভেজ সিকদারের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন অর্থ সম্পাদক মাহমুদুল হাসান, সোহাগ ফরাজী, শাহাদাত রনি প্রমুখ।

বিগত দিনেও ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন কর্মসূচি করেছে সংগঠনটি।

মানববন্ধনে বক্তারা বলেন, বরিশাল নগরের গড়িয়ারপাড় থেকে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু পর্যন্ত ঢাকা-কুয়াকাটা মহাসড়কের ১১ কিলোমিটার পথ নগরের ভেতর দিয়ে চলে গেছে। মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট দিয়ে জনগণ নির্বিঘ্নে রাস্তা পারাপার হতে পারে না। বিকল্প কোনো সড়ক না থাকায় ভারী ভারী যানবাহনগুলো নগরের অভ্যন্তরের এই সড়ক দিয়ে চলাচল করে। এতে বিপাকে পড়ছেন পথচারীরা, দীর্ঘক্ষণ অপেক্ষার পরও জীবনের ঝুঁকি নিয়ে মহাসড়ক পারাপার হতে হয় তাদের। এতে প্রায়ই দুর্ঘটনা ঘটে।

তারা বলেন, ওই ১১ কিলোমিটার পথের অংশের মধ্যেই নগরের সবথেকে ব্যস্ততম এলাকা নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল, সিএন্ডবি রোড চৌমাথা এবং রুপাতলী বাস টার্মিনালের অবস্থান। জনগণের নিরাপদ চলাচলের জন্য অবিলম্বে এসব এলাকায় ফুট ওভারব্রিজ নির্মাণ জরুরি।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুন ০১, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।