ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিরপুরে বিজিবির বাস ভাঙচুর, পুলিশের মোটরসাইকেলে আগুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জুন ৪, ২০২২
মিরপুরে বিজিবির বাস ভাঙচুর, পুলিশের মোটরসাইকেলে আগুন

ঢাকা: বেতন-ভাতা বাড়ানোর দাবিতে চলা বিক্ষোভে রাজধানীর মিরপুরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি বাস ভাঙচুর করেছেন পোশাক শ্রমিকরা। এ সময় পুলিশের দুটি মোটরসাইকেলেও আগুন দেওয়া হয়।

শনিবার (৪ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের সামনে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদ জানান, সকাল থেকে বিক্ষিপ্তভাবে কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা মিরপুরের বিভিন্ন এলাকায় বিক্ষোভ করেন। দুপুরের পর আরও কিছু কারখানার শ্রমিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। বিকেলে অবরোধ শেষে যাওয়ার সময় তারা বিজিবির একটি খালি বাসে ভাঙচুর চালায় ও পুলিশের দুটি মোটরসাইকেলে আগুন দেয়।

তবে ভাঙচুরের সময় বাসে বিজিবির কোনো সদস্য ছিলেন না। এ ঘটনায় এখন পর্যন্ত বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। বিক্ষোভ থেকে সহিংসতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

বিকেল ৩টার পর থেকে রাস্তা অবরোধ করে অবস্থান নেন মৌসুমী গার্মেন্টস, তামান্না গার্মেন্টস, হামিমসহ আরও কয়েকটি গার্মেন্টসের শ্রমিকরা। দ্রব্যমূল্য বেড়ে যাওয়ায় নিজেদের বেতন-ভাতা বাড়ানোর দাবি জানান তারা। পরে পুলিশের হস্তক্ষেপে শ্রমিকরা সড়ক থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়ে আসে।

আরও পড়ুন...
সড়ক থেকে সরলেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, জুন ০৪, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।