ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কেরানীগঞ্জে প্রিজন ভ্যানে বাসের ধাক্কা, ১৭ বন্দি ও ২ পুলিশ আহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, জুন ৬, ২০২২
কেরানীগঞ্জে প্রিজন ভ্যানে বাসের ধাক্কা, ১৭ বন্দি ও ২ পুলিশ আহত -ফাইল ছবি

ঢাকা: ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) সামনের রাস্তায় বাসের ধাক্কায় প্রিজন ভ্যানে থাকা ১৭ জন বন্দিসহ ২ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় ওই প্রিজন ভ্যানটিতে মোট ৩৭ জন বন্দি ছিলেন।

সোমবার (৬ মে) সন্ধ্যা ৬টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) পশ্চিম পাশে ঢাকা-মাওয়া সড়কে এই দুর্ঘটনা ঘটে। আহতদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ জামান জানান, সন্ধ্যার দিকে আদালত থেকে নতুন-পুরাতন বন্দিদের নিয়ে প্রিজন ভ্যানটি ঢাকা কেন্দ্রীয় কারাগারে যাচ্ছিল। মাওয়া হাইওয়ে থেকে কারাগারে ঢোকার জন্য লেন পরিবর্তনের সময় পেছন দিক থেকে সিরাজদিখান পরিবহনের একটি বাস প্রিজন ভ্যানটিকে ধাক্কা দেয়। এতে ভ্যানে থাকা ৫ আসামি ও ২ পুলিশ সদস্য আহত হন।

তিনি আরও জানান, আহত ৫ আসামিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আর পুলিশের দুই সদস্যকে রাজারবাগ পুলিশ লাইনস্ হাসপাতালে পাঠানো হয়েছে।

হাসপাতালে ভর্তি ৫ বন্দী হলেন- মুরাদ (৩৯), মুন্না (২৫), শ্রী অতুল চন্দ্র রায় (২৪), মো. আতিকুর রহমান (২২) ও রকিব উদ্দিন রুমি (৪২)। তবে পুলিশ সদস্যদের নাম জানা যায়নি।

এদিকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের একটি সূত্র জানান, দুর্ঘটনার সময় প্রিজন ভ্যানে পুরাতন-নতুন মিলে মোট ৩৭ জন বন্দি ছিলেন। তাদের মধ্য থেকে পাঁচজনকে ঢামেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকি ১২ জনকে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আর অন্য বন্দিরা ভালো আছেন।

ঢামেক হাসপাতালের দায়িত্বরত এক চিকিৎসক জানান, আহতদের কারো অবস্থা গুরুতর নয়। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ)  জেলার মাহবুবুল ইসলাম জানান, বাসের ধাক্কায় প্রিজনভ্যানে থাকা কিছু বন্দি আহত হয়েছেন। তবে তাদের জখম গুরুতর নয়।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।