ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

গায়ে চুলকানি পাতা লাগানোর জেরে ছুরিকাঘাতে প্রাণ গেল যুবকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, জুন ৭, ২০২২
গায়ে চুলকানি পাতা লাগানোর জেরে ছুরিকাঘাতে প্রাণ গেল যুবকের

নরসিংদী: নরসিংদীর মনোহরদীতে দুষ্টুমি করে গায়ে চুলকানি পাতা লাগানোর মতো তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে রাকিব হোসেন (২১) নামে এক যুবক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও দুইজন।

সোমবার (৬ জুন) রাতে উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর পূর্বপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত রাকিব উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর পূর্বপাড়া এলাকার সিরাজ উদ্দিনের ছেলে। তিনি প্রাণ কোম্পানীতে গাড়ি চালানোর কাজ করতেন।

এ ঘটনায় মঙ্গলবার (৭ জুন) ভোরে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা হলেন, একই এলাকার মৃত শাহজাহান মিয়ার ছেলে সাইফুল (২০), তার মা নাসিমা (৪০) ও খালা তাসলিমা বেগম (৩৮)।

পুলিশ ও স্থানীয়রা জানান, রাকিবের ছোট বোন ও সাইফুলের খালাতো বোন পাশের একটি মাদ্রাসায় পড়েন। রোববার (৫ জুন) মাদ্রাসা থেকে ফেরার পথে তারা দুষ্টুমি করে একে অপরের গায়ে চুলকানি পাতা (চুচরাপাতা) লাগিয়ে দেন। পরে সাইফুল তার মা ও খালাকে নিয়ে অভিযোগ করতে রাকিবদের বাড়িতে যান। এ নিয়ে দুই পরিবারের মাঝে কথা কাটাকাটি হয়।

এরই জের ধরে সোমবার রাত ১০টায় সাইফুল আবার তার মা ও খালাকে নিয়ে রাকিবদের দোকানে আসেন। এ সময় তারা দোকানে বসে থাকা রাকিবের বাবা সিরাজ উদ্দিনের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন। হৈ-চৈ শুনে রাকিব ও তার চাচাতো বোন পাপিয়া বাড়ি থেকে দৌড়ে দোকানে আসেন। কথা কাটাকাটির এক পর্যায়ে সাইফুল সিরাজ মিয়াকে মারতে গেলে রাকিব ও পাপিয়া তাকে বাধা দেন।

পরে সাইফুল তার হাতে থাকা ছুরি দিয়ে পাপিয়াকে আঘাত করেন। এতে রাকিব বাধা দিতে গেলে সাইফুল তার বুকের বামপাশে ছুরিকাঘাত করেন। পরে তাকে আটকাতে গেলে তিনি সিরাজ মিয়াকেও ছুরিকাঘাত করে পালিয়ে যান।

এরপর স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে মনোহরদী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক রাকিব ও তার বাবাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) প্রেরণ করেন। কিন্তু সেখানে নেওয়ার পথেই রাকিব মারা যান। সিরাজ মিয়া ঢামেকে চিকিৎসা নিচ্ছেন এবং পাপিয়া মনোহরদী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে বাড়িতে আছেন।

এ ঘটনার পরে ওই দিন রাতেই রাকিবের মা রেজু খাঁ বাদী হয়ে মনোহরদী থানায় তিনজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মঙ্গলবার ভোরে সাইফুলের আশেপাশের বাড়িতে অভিযান চালিয়ে সাইফুল, তার মা ও খালাকে গ্রেফতার করে পুলিশ।

মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) জহিরুল আলম বলেন, মরদেহের সুরতাল করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আর গ্রেফতারদের দুপুরে আদালতে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জুন ৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।