ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়-সান্তাহার রুটে চলবে ‘দোলনচাঁপা এক্সপ্রেস’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, জুন ১০, ২০২২
পঞ্চগড়-সান্তাহার রুটে চলবে ‘দোলনচাঁপা এক্সপ্রেস’

পঞ্চগড়: ‘দোলনচাঁপা এক্সপ্রেস’ বাংলাদেশ রেলওয়ের অধীনে পরিচালিত সান্তাহার রেলওয়ে স্টেশন থেকে দিনাজপুর পর্যন্ত চলাচলকারী একটি আন্তঃনগর ট্রেন। এটি উত্তরবঙ্গের জনপ্রিয় একটি আন্তঃনগর ট্রেন।

সান্তাহার থেকে দিনাজপুর পর্যন্ত রেলরুটে চলাচলকারী দোলনচাঁপা এক্সপ্রেস গত ১৯৮৬ সালের ১৬ই মার্চ উদ্বোধন করা হলেও ছিল না উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ের সঙ্গে এর যোগাযোগ। অবশেষে পঞ্চগড়সহ ঠাকুরগাঁওবাসীর দীর্ঘদিনের চাওয়া এই দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন সার্ভিসটি আগামী শনিবার (১১ জুন) চালু হতে যাচ্ছে পঞ্চগড়-সান্তাহার রুটে।

বৃহস্পতিবার (৯ জুন) সন্ধ্যায় বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মীর আলমগীর হোসেন।

জানা যায়, শনিবার (১১ জুন) সকাল ১১টার সময় পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (বীমুসিই) রেলওয়ে স্টেশনে নবনির্মিত গেট ও এ্যাপ্রোচ রোড এবং দেলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি বীমুসিই-সান্তাহার (ভায়া রংপুর-বগুড়া) রুটে চলাচলের জন্য উদ্বোবন করা হবে। এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্মিত গেট ও এ্যাপ্রোচ রোড এবং দোলনচাঁপা এক্সপ্রেসের শুভ উদ্বোধন করেন পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য ও রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি।

এ বিষয়ে পঞ্চগড় জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বাংলানিউজকে বলেন, চিকিৎসাক্ষেত্রে বা অন্য কাজে রেলপথে পঞ্চগড়ের মানুষের রংপুর যেতে অনেকটাই দুর্ভোগ পোহাতে হয়েছে। অবশেষে সেই দুর্ভোগের নিরসন হচ্ছে। জেলাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল এই ট্রেনটির। গত কিছুদিন আগে রেলপথমন্ত্রী ও সচিব মহোদয়ের উপস্থিতি রেলস্টেশনে এক প্রোগ্রামে জেলাবাসীর পক্ষ থেকে এই ট্রেনটি চেয়ে দাবি তোলা হয়েছিল। অবশেষে গত ২-৩ দিন আগে রেলমন্ত্রী নিজেই বিষয়টি ফোন দিয়ে অবহিত করেন যে শনিবার পঞ্চগড়-সান্তাহার রেল রুটে আমাদের দাবির ট্রেনটি উদ্বোধনের মাধ্যমে চালু হতে যাচ্ছে।

এই ট্রেন সেবাটি চালু করার জন্য পঞ্চগড়বাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। একই সঙ্গে এই সেবার মাধ্যমে সর্বস্তরের মানুষ উপকৃত হবে বলে আশাকরি।  

বাংলাদেশ সময়: ০৯২৮ ঘণ্টা, জুন ১০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ