ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকারের বিরোধিতা ছাড়া বিএনপির নিজস্ব কোনো কর্মসূচি নেই: রেলমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুন ১১, ২০২২
সরকারের বিরোধিতা ছাড়া বিএনপির নিজস্ব কোনো কর্মসূচি নেই: রেলমন্ত্রী

পঞ্চগড়: আওয়ামী লীগের বিরধীতা করা ও সরকারের বিরুদ্ধে কথা বলা ছাড়া বিএনপির নিজস্ব কোনো কর্মসূচি নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয়ের রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি। এছাড়া তাদের দেশকে নিয়ে কোনো ভাবনা নেই বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার (১১ জুন) দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পঞ্চগড়-সান্তাহার রুটে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে তিনি বলেন, আমাদের ঐক্যবধ্য ও সজাগ থাকতে হবে। বিএনপি অন্ধকার পথে বঙ্গবন্ধুকে হত্যার পর ও জিয়াউর রহমান ক্ষমতায় আসার পর দল গঠন করেছে। একইভাবে এরশাদও দল গঠন করেছে। আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী হিসেবে যারা আজকে মাঠে নির্বাচন করবে তাদের অতীত ও ঐতিহ্য লক্ষ করলেই দেখা যায় তাদের কোনো কর্মসূচী নেই। ক্ষমতায় আসার পরে তারা দুর্নীতিকে ছড়িয়ে দিয়েছিলো।

মন্ত্রী আরও বলেন, আগামী ২৩ সালের জুন মাসের মধ্যে ইনশাআল্লাহ আমরা পঞ্চগড় থেকে কক্সবাজার ট্রেনেই যেতে পারবো। আমরা উন্নয়নের ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছি। রেলকে নিয়েও আমাদের অনেক পরিকল্পনা রয়েছে। বিভিন্নভাবে একটি ভারসাম্যপূর্ণ ও রেলকে একটি শক্তিশালী যোগাযোগ ব্যবস্থা হিসেবে তৈরি করার লক্ষে সব ধরনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এবারও যে বাজেট প্রস্তাব করা হয়েছে, সেখানে প্রায় ১৮ হাজার কোটি টাকার প্রস্তাবনা রেখে পঞ্চমতম অবস্থানে আছে রেল।

অনুষ্ঠানে বাংলাদেশ রেলওয়ে রাজশাহীর মহাব্যবস্থাপক (পশ্চিম) অসীম কুমার তালুকদারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম, জেলা পরিষদের প্রশাসক আনোয়ার সাদাত সম্রাট, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাকিবুল হাসান, পঞ্চগড় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, লালমনিরহাট রেলওয়ে ডিভিশনের কর্মী প্রমুখ।

পরে মন্ত্রী পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে ফিতা কেটে, হুইসেল বাজিয়ে ও পতাকা উড়িয়ে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের উদ্ধোধন করেন। শেষে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে নবনির্মিত গেট ও অ্যাপ্রোচ রোড উদ্বোধন করেন তিনি।

রেলস্টেশন সূত্রে জানা গেছে, দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে প্রতিদিন সকাল ৬টায় সান্তাহারের উদ্দ্যেশে ছেড়ে পৌছাবে বিকেল ৪টার সময়। অপরদিকে সান্তাহার স্টেশন থেকে প্রতিদিন সকাল ১১ টায় পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে পঞ্চগড় পৌছাবে রাত ৮টা ২০ মিনিটে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ১১ জুন, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।