ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মাসেতু আমাদের গৌরব: কুমার বিশ্বজিৎ

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, জুন ১৩, ২০২২
পদ্মাসেতু আমাদের গৌরব: কুমার বিশ্বজিৎ পদ্মা সেতু এলাকায় সঙ্গীতশিল্পী কুমার বিশ্বজিৎ | ছবি: ডিএইচ বাদল

পদ্মা সেতু এলাকা থেকে ফিরে: বাংলাদেশের নাগরিক হিসেবে পদ্মা সেতু আমাদের জন্য গৌরবের ইতিহাস বলে মনে করেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী কুমার বিশ্বজিৎ।

রোববার (১২ জুন) পদ্মা সেতুর থিম সং শুটিংয়ের সময় তিনি একথা বলেন।

গানটির শুটিং করা হয় পদ্মা সেতু এলাকায়।

এ সময় কুমার বিশ্বজিৎ বলেন, বাংলাদেশের নাগরিক হিসেবে এটা অনেক গৌরব ও মর্যাদার একটা বিষয়। আর আমাদের টাকায় আমাদের সেতু, সেটা আরও বড় প্রাপ্তি। এই জায়গাটিতে আসার পেছনে আমাদের কত প্রতিকূলতা পার হতে হয়েছে। আমি শুধু এতটুকু বলবো যে, এটা বাংলাদেশের শুধু একটা ইতিহাস না, এটা একটা গৌরবের ইতিহাস।

তিনি বলেন, এর পাশাপাশি আমাদের দক্ষিণাঞ্চলের সাথে একটা জোর সম্পর্ক তৈরি হবে। এটা বাংলাদেশের অর্থনীতিতে একটা বিরাট ভূমিকা রাখবে। এতদিন এখানে যাতায়াতের বিষয়ে যেভাবে একটা যোগাযোগের ঘাটতি ছিল, এই সেতুর মাধ্যমে দক্ষিণাঞ্চলে এবার দারুণ একটা পরিবর্তন আসবে। এটা বাংলাদেশের অর্থনীতিতে সম্পর্কিত।

সূচনার দুই দশক পর আগামী ২৫ জুন চালু হতে যাচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। এই এলাকা ঘুরে দেখা গেছে, পদ্মা সেতু দিয়ে যানবাহন চলাচলের জন্য যা দরকার, এর প্রায় সব কাজই সম্পন্ন হওয়ার পথে। এখন যেসব কাজ চলমান তার সঙ্গে যানবাহন চলাচলের সরাসরি সংযোগ নেই। বাকি টুকটাক কাজ ১৫ জুনের মধ্যেই শেষ হয়ে যাবে।

পদ্মা সেতু প্রকল্পের পরিচালক মো. শফিকুল ইসলাম জানিয়েছেন, সেতুতে টুকিটাক কাজ চলছে। সর্বশেষ সিদ্ধান্ত অনুসারে, ১৫ জুনের মধ্যে সব প্রস্তুতি শেষ করা হবে। ২৫ জুন সেতুর উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে যত ধরনের প্রস্তুতি দরকার, তার সবই নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ০০২৭ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।