ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুসিক ভোটের দিন সাধারণ ছুটি নেই, চাকরিজীবীদের সুযোগ দেওয়ার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জুন ১৪, ২০২২
কুসিক ভোটের দিন সাধারণ ছুটি নেই, চাকরিজীবীদের সুযোগ দেওয়ার নির্দেশ

ঢাকা: আগামীকাল বুধবার (১৫ জুন) কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনসহ স্থানীয় সরকারের দেড় শতাধিক নির্বাচনে সাধারণ ছুটি থাকছে না। তবে সংশ্লিষ্ট এলাকায় কর্মরত চাকরিজীবীদের ভোটদানের সুযোগ থাকছে।

 

এক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সম্প্রতি এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করেন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মশিউর রহমান তালুকদার।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, অ্যালোকেশন অব বিজনেস এমঙ দ্য ডিফারেন্ট মিনিস্ট্রিজ অ্যান্ড ডিভিশন-এর জনপ্রশাসন মন্ত্রণালয়ের অংশে প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা অনুযায়ী নির্বাচনি এলাকাধীন নির্বাচনী কার্যক্রমের জন্য নির্ধারণ করা সব শিক্ষা প্রতিষ্ঠান ও স্থাপনা বন্ধ থাকবে।  

তবে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন, ছয়টি পৌরসভা (গোপালগঞ্জ জেলার গোপালগঞ্জ ও মুকসুদপুর, সিলেট জেলার বিয়ানীবাজার, রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি, মেহেরপুর জেলার মেহেরপুর), উপজেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন/শূন্য পদের উপনির্বাচন/স্থগিতকৃত নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন অর্থাৎ ১৫ জুন (বুধবার) সাধারণ ছুটি থাকবে না।  

এছাড়া সংশ্লিষ্ট নির্বাচনি এলাকাধীন স্বাস্থ্যসেবা ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল অফিস/সংস্থা/প্রতিষ্ঠানে কর্মরত ভোটারদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে প্রজ্ঞাপনে।

১৫ জুন কুসিকসহ স্থানীয় সরকারের পৌনে দু'শটি নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুন ১৪, ২০২২
ইইউডি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।